• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    লিভারপুলকে 'গার্ড অফ অনার' দেবে সিটি

    শুক্রবার রাতে নিজেরা মাঠে না থেকেও ইতিহাস গড়েছিল লিভারপুল। আর সেই ঐতিহাসিক লিগ জয়ের  পর প্রথমবারের মতো আগামী শুক্রবার ম্যানচেস্টার সিটির বিপক্ষে মাঠে নামবে তারা। ইতিহাদ স্টেডিয়ামে আগের দুইবারের লিগ চ্যাম্পিয়ন সিটি অ্যালিসন-ফন ডাইকদের চ্যাম্পিয়নের গার্ড অফ অনার দেবে কিনা সেটি নিয়ে কিছুটা সংশয় ছিল। তবে সিটি ম্যানেজার গার্দিওলার সংবাদ সম্মেলনের পর সব শঙ্কা উবে গেছে। ইতিহাদে অলরেডদের অর্জনকে গার্ড অফ অনার দেওয়ার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে সম্মান জানাবে সিটিজেনরা।


    নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে এফএ কাপ কোয়ার্টার ফাইনলে নামার আগে গতকাল শনিবার নির্ধারিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে যোগ দিয়েছিলেন গার্দিওলা। সেখানে বিষয়টি নিয়ে জিজ্ঞেস করার সঙ্গে সঙ্গেই সিটি ম্যানেজারের অকপট উত্তর, “অবশ্যই আমরা গার্ড অফ অনার দেব। আমরা দারুণভাবে লিভারপুলকে আমাদের মাঠে অভিনন্দন জানাব। আমরা গার্ড অফ অনার দেব কারণ এটা তাদের প্রাপ্য।” গার্ড অফ অনার দেওয়াটা রীতি হলেও দিতেই হবে, এমন কোনো বাধ্যবাধ্যকতা নেই। 

    এদিকে ২০২১ সালে গার্দিওলার সঙ্গে সিটির বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে। আর চ্যাম্পিয়নস লিগ থেকে সিটি দুই মৌসুম নিষিদ্ধ হওয়ার পর গার্দিওলা সেই চুক্তি নবায়ন করবেন কিনা তা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। এরপর থেকেই সংবাদ সম্মেলনে গার্দিওলার কাছে এটি সংবাদকর্মীদের নিয়মিত প্রশ্নে পরিণত হয়েছে। তবে গার্দিওলাও সবসময়ই প্রশ্নটি এড়িয়ে যান, শনিবারের সংবাদ সম্মেলনেও তাই করেছেন, “আমি এই ক্লাবে কাজ করতে পেরে অত্যন্ত সন্তুষ্ট। আর এখনই বহুদূরের বিষয় নিয়ে ভাবতে চাই না আমি।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন