• লা লিগা
  • " />

     

    মাঠের বাইরের আর্সেনালকে 'সম্মান' করেন না গার্দিওলা

    আর্সেনালের সাথে ম্যান সিটির রেষারেষিটা তাহলে চূড়ান্ত পর্যায়ে চলে গেছে? সিটি কোচ পেপ গার্দিওলার কালকের মন্তব্যের পর সেরকম সম্ভাবনাই দেখা দিচ্ছে। ‘আর্সেনালকে মাঠের খেলার জন্য সম্মান করলেও মাঠের বাইরের কাজের জন্য করেন না-’ সরাসরিই এমন কথা বলেছেন গার্দিওলা।

    ঘটনার শুরু গত ডিসেম্বরে, যখন মিকায়েল আরতেতাকে আর্সেনালের কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়। ওই সময় আরতেতা সিটিতে গার্দিওলার সহকারী ছিলেন।  সিটির অভিযোগ, আরতেতার সঙ্গে আলোচনা করার আগে তাদের কিছুই জানানো হয়নি। পেশাদার সৌজন্যবশত তাদের কিছু বলেওনি আর্সেনাল, সরাসরি আরতেতার বাড়িতে গিয়ে কথা বলে এসেছে।

    তবে সেটার চেয়েও বড় ঘটনা ঘটেছে এরপর। ইউয়েফার রায়ে সিটি চ্যাম্পিয়নস লিগ থেকে দুই বছর নিষিদ্ধ থাকার পর সর্বোচ্চ ক্রীড়া আদালতে আপিল করেছিল। ওই সময় ক্রীড়া আদালতের কাছে আটটি ইংলিশ ক্লাব তদন্ত তাড়াতাড়ি করার জন্য একটা চিঠি পাঠায়। চেলসি, ম্যান ইউনাইটেড, টটেনহাম, লিভারপুলসহ শীর্ষ সব ক্লাবের সঙ্গে সেখানে মূল উদ্যোগটা আর্সেনালই নিয়েছিল বলে জানাচ্ছে বিবিসি। এরপর সিটির নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর গার্দিওলা বলেছিলেন, সিটির বিরুদ্ধে যেন কানাকানি করা না হয়।

    এসব ঘটনার পর এই সপ্তাহে এফএ কাপে আর্সেনালের কাছে হেরে যায় সিটি। গার্দিওলার কথা থেকে বোঝা গেল আর্সেনালের প্রতি তার রাগ আছে ভালোমতোই, ‘প্রতিপক্ষ মাঠে সবসময় আমার শ্রদ্ধা ও সম্মান পায়। আর্সেনাল মাঠে যা করেছে সেটার জন্য তাদেরও আমি সম্মান করি। তবে মাঠের বাইরের ক্ষেত্রে সেটা বলতে পারছি না।’

    দুই ক্লাবের মধ্যে দ্বন্দ্বটা এবার ভালোমতোই মাথাচাড়া দিয়ে উঠল?

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন