• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    আমি মেসিকে পছন্দ করি, কিন্তু আমার ধরন সিআরসেভেনের মতো: সাকিব

    সাকিব আল হাসান যে লিওনেল মেসির ভক্ত, সেটা কমবেশি সবারই হয়তো জানা। কয়েকদন আগে ক্রিকবাজে হর্শ ভোগলেকে বলছিলেন, এমনকি ম্যারাডোনার চেয়েও মেসিকেও এগিয়ে রাখেন। তবে ইএসপিএনক্রিকইনফোকে এক ভিডিও সাক্ষাৎকারে বললেন, মেসি তার পছন্দ হলেও তার চরিত্রের ধরনের দিক দিয়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গেই তার মিল বেশি।

    আর্জেন্টিনার ভক্ত সাকিব ছোটবেলা থেকেই। তবে বড় হয়ে তার চেয়েও বেশি ভক্ত হয়েছেন মেসি আর বার্সেলোনার। সাকিব নিবিড়ভাবে অনুসরণ করেন মেসিকে। জানেন, মেসি প্রচারমাধ্যমের সামনে খুব একটা কথা বলেন না। তবে এই বছর থেকে মাঠ আর মাঠের বাইরের নানান বিষয়ে মেসির সরব হওয়াটা নজর এড়ায়নি সাকিবের। সাকিব যেমন বলেছেন, গত দুই তিন বছরে মেসি যে কিছু কথা বলেছেন সেটা তিনি জানেন। তবে রোনালদো যে সেই তুলনায় অনেক বেশি সরব, সেটাও জানেন সাকিব।

    তাহলে কি সাকিবের মিল মেসির চেয়ে রোনালদোর সাথেই বেশি? উপস্থাপকের প্রশ্নের জবাবে সাকিব মেনেই নিলেন, ‘হ্যাঁ , আমাকে সিআর সেভেন পার্সোনালিটির মানুষ বলতে পারেন। মাঠে রোনালদো যেভাবে ভোকাল থাকে, ওর বডি ল্যাঙ্গুয়েজ, এটা আসলে আমার সাথে বেশি যায়। মেসি তো অনেক বেশি চুপচাপ, ওর আবেগের প্রকাশ খুব একটা দেখায়ই না। সেদিক দিয়ে রোনালদোর সাথে আমার মিল বেশি।’ তবে সাকিব এর সঙ্গেই যোগ করলেন, ‘তবে আমি মেসিকে বেশি পছন্দ করি। তবে এর মানে এমন নয় যে, আমি রোনালদোকে অপছন্দ করি। ৩৫ বছরেও সে যেভাবে খেলে যাচ্ছে, সেটা অবিশ্বাস্যই। আমার তো মনে হয়, আরও তিন-চার বছর রোনালদো শীর্ষ পর্যায়ে এভাবে খেলে যেতে পারবে।’

    দুজন এই বয়সেও যেভাবে খেলে যাচ্ছে সেটার জন্য সাকিবের শ্রদ্ধাটা আরও বেশি, ‘সাধারণত ৩২-৩৩ এর পর ফুটবলাররা সেভাবে ফর্ম ধরে রাখতে পারে না। তবে মেসি-রোনালদো যেভাবে এখনো খেলে যাচ্ছে সেটা আসলেই দারুণ। মেসি যেভাবে খেলে, মাঠে্র বাইরে নিজেকে যেভাবে তুলে ধরে সেটা অন্যরকম। রোনালদোর প্রতিও আমার সম্মান আছে।’

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন