• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    চ্যাম্পিয়নস লিগে খেলতে পারবেন না এমবাপ্পে?

    চ্যাম্পিয়নস লিগে খেলতে পারবেন না এমবাপ্পে?    

    ম্যাচটা পিএসজি জিতেছে ১-০ গোলে, ফ্রেঞ্চ কাপের শিরোপাও হয়েছে তাদের। কিন্তু শিরোপার বিনিময়ে বড় ক্ষতি হয়ে গেল সেটাই এখন প্রশ্ন। ভয়াবহ যে চোটে কিলিয়ান এমবাপ্পে মাঠের বাইরে চলে গেছেন, তাতে এই মৌসুমে তার মাঠে নামা নিয়েই এখন প্রশ্ন। আজ স্ক্যান করার পরেই জানা যাবে তার চোট কতটা গুরুতর।

     

    ঘটনাটা হয়েছিল ম্যাচের ২৬ মিনিটের সময়। সেট এতিয়েনের অধিনায়ক লইক পেরিনের ট্যাকলটা লাগে এমবাপ্পের পায়ে, তখনই অ্যাংকেল চেপে ধরে শুয়ে পরেন পিএসজি ফরোয়ার্ড। রেফারি তখনই লাল কার্ড দেননি পেরিনকে, তবে ভিএআর দেখে সেই সিদ্ধান্ত দিয়েছেন। এমবাপ্পে তখনই খুড়িয়ে খুড়িয়ে মাঠ ছেড়ে যান। দ্বিতীয়ার্ধে অবশ্য ক্রাচ হাতে দেখা গেছে তাকে, ম্যাচ শেষে সতীর্থদের সঙ্গে উদযাপনও করেছেন।

    ম্যাচ শেষে ফ্রান্সের প্রেসিডেন্ট পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এমবাপ্পেকে জিজ্ঞেস করছিলেন তার চোট সম্পর্কে। এমবাপ্পে বলছিলেন, ধাক্কাটা ভয়াবহ ছিল। তবে হাড়টাড় ভেঙেছে বলে তার মনে হয়নি। তবে শুরুতে যা ভাবা হচ্ছিল, তার চেয়ে এখন গুরুতর মনে করা হচ্ছে এমবাপ্পের চোট। ইএসপিএন বলছে, অ্যাংকেল লিগামেন্টে ক্ষতি হতে পারে এমবাপ্পের। আজ স্ক্যানের রিপোর্ট পাওয়ার পরেই জানা যাবে তার চোট কতটা গুরুতর।

    ধারণা করা হচ্ছে, এই মৌসুমে পিএসজির হয়ে আর মাঠে নামা নাও হতে পারে এমবাপ্পের। করোনা ভাইরাস বিরতি শেষে কালই প্রথম প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে মাঠে নেমেছিল পিএসজি। ফ্রেঞ্চ লিগ এই মৌসুমে পরিত্যক্ত হয়ে গেছে আগেই, পিএজসির সামনে শুধু লিগ কাপের ফাইনাল আর চ্যাম্পিয়নস লিগ। এবার টুখেলের দলের বড় ভরসা ছিলেন এমবাপ্পে, তাকে না পেলে বড় ধাক্কাই হবে পিএসজির জন্য।