• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    লিভারপুল সীমা লঙ্ঘন করেছিল বলেই মেজাজ হারিয়েছিলেন ল্যাম্পার্ড

    লিভারপুল সীমা লঙ্ঘন করেছিল বলেই মেজাজ হারিয়েছিলেন ল্যাম্পার্ড    

    লিভারপুলের লিগ শিরোপা উঁচিয়ে ধরার রাতে চেলসি কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের সাথে একদফা কথা কাটাকাটি হয়েছিল লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের। সেটা নিয়ে পরে খোঁচা দিয়েছিলেন ল্যাম্পার্ড, পরে আবার পালটা জবাব দিয়েছিলেন ক্লপও। এবার ল্যাম্পার্ড বললেন, সেদিন তার দিকে ছুঁড়ে দেওয়া মন্তব্য সীমা অতিক্রম করেছিল বলেই মেজাজ হারিয়ে ফেলেছিলেন তিনি।

    চেলসির বিপক্ষে ৫-৩ গোলের ম্যাচ নিয়ে এবার খোলাখুলি কথা বলেছেন ল্যাম্পার্ড, “কেউ যখন লাফঝাঁপ দেয়, আমার দিকে কথা ছুঁড়ে দেয়, আমার দিকে তাকিয়ে অযথা হাসে এবং এটা যখন বেশ কিছুক্ষণ ধরে চলতে থাকে। এর মানে অবশ্যই কোডের লঙ্ঘন হচ্ছে। আমার মনে হয়েছে লিভারপুল বেঞ্চ, বিশেষভাবে একজন সীমা অতিক্রম করেছিল এবং আমার সাথে বেশ ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছিল।”


    চেলসির বক্সের বাইরে লিভারপুল একটি ফ্রি কিক পাওয়ার পর থেকেই মূলত হোম বেঞ্চের সঙ্গে বচসা শুরু হয় ল্যাম্পার্ডের। পরবর্তীতে অবশ্য নিজের ভাষার জন্য ক্ষমাও চেয়েছেন তিনি। লিভারপুল কোচ ক্লপ এই ধরনের ঘটনার ক্ষেত্রে কখন থামতে হবে সেটা ল্যাম্পার্ডের জানা উচিৎ বলে মন্তব্য করেছিলেন, “আমরা উদ্ধত নই। আমরা বরং তার উল্টোটা। আপনি আমাদের বেঞ্চ নিয়ে যা খুশি তাই বলতে পারেন না। ফ্রাঙ্ক অনেক তেঁতে ছিল, আমি সেটা বুঝি। আমার জন্য ম্যাচ শেষ, সেই ঘটনাও শেষ। তার বুঝা উচিৎ ম্যাচের শেষ বাঁশি বাজলেই সব শেষ। এরপর ঘটনা টেনে নেওয়া উচিৎ নয়।”

    ল্যাম্পার্ড নিজের ভাষার জন্য ক্ষমা চাইলেও প্যাশন দেখানোর জন্য কোনও আফসোস নেই তার, “আমি ভিডিওটি দেখেছি। সামাজিক মাধ্যমে ভিডিওর রিপ্লে চলতেই থাকে। আমার দুই মেয়ে সামাজিক মাধ্যমে আছে, তাই আমার বিষয়টি নিয়ে খেদ রয়েছে। তবে প্যাশন দেখানোর জন্য কোনও খেদ নেই। ভাষা আরেকটু সংযত করতে পারতাম, বিষয়টিকে হয়ত অন্যভাবে মোকাবিলা করা যেত।”