• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    দ্বন্দ্বের খবরকে স্রেফ গুজব বলে উড়িয়ে দিলেন নিউজিল্যান্ড কোচ স্টিড ও অধিনায়ক উইলিয়ামসন

    নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড এবং অধিনায়ক কেন উইলিয়ামসনের মাঝে দ্বন্দ্ব চলছে- বেশ কিছুদিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে এই খবর নিয়ে আলোচনা চলছিল বেশ। তবে অবশেষে দুজনই এটিকে স্রেফ গুজব বলে উড়িয়ে দিয়েছেন। মূলত কোচ স্টিড অধিনায়ক হিসেবে উইলিয়ামসনের জায়গায় টম লাথামকে দেখতে চান, এমন খবর প্রকাশ হওয়ার পর থেকেই দুজনের মাঝে দ্বন্দ্বের গুজবটি সামনে আসে।

    তবে স্টাফ.কম.এনজেডের সঙ্গে সাক্ষাৎকারে উইলিয়ামসনের সঙ্গে এমন কোনও দ্বন্দ্ব নেই বলে পরিষ্কার করেছেন স্টিড, “কেন এবং আমার সম্পর্ক বেশ ভালো। আর আমরা এটা নিয়ে কথাও বলেছি। এই কথায় কোনও সত্যতা নেই। এটা আমি বা কেন কেউই বলিনি, অন্য কোনও জায়গা থেকে কোনও ব্যক্তি এই খবর তৈরি করেছে। আমি কেনের সঙ্গে কাজ করাটা উপভোগ করি। আমরা দলের ভালোর জন্য এবং দলের গন্তব্য কি হওয়া উচিৎ, এই বিষয়গুলো নিয়ে গভীর আলোচনা করি। এটা ব্যবসার মতো, কিছু ইতিবাচক দ্বন্দ্বের প্রয়োজন আছে, সেটি না থাকলে আবার সমস্যা।”


    উইলিয়ামসনও কোচের সুরে সুর মিলিয়েছেন, “গ্যারি আর আমার সম্পর্ক খুবই ভালো। আর আমরা একে অপরের সঙ্গে সৎ থাকার চেষ্টা করি এবং নিজেদের চ্যালেঞ্জ করি। কারণ আমাদের লক্ষ্য একই যে আমরা দলকে কোথায় দেখতে চাই। কীভাবে আমরা সেখানে পৌঁছাব সেটা নিয়ে অন্য যেকোনো প্রতিষ্ঠানের নেতৃত্বের মতো আমাদের মাঝেও আলোচনা চলতে থাকে। আর এটা খুবই ইতিবাচক বিষয়। আর আমরা সেই খোলামেলা আলোচনাগুলো করতে পেরে খুশি।”

    এদিকে ২০১৮ সালের আগস্টে নিউজিল্যান্ডের কোচ হিসেবে নিয়োগ পাওয়া স্টিডের বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে আগামী অক্টোবরে। আর তার আমলে দলের পারফরম্যান্সে উন্নতি আসায় তাকে রেখে দেওয়া হতে পারে। তার অধীনে এখন পর্যন্ত ১৬ টেস্ট খেলে ৯ টিতে জিতেছে কিউইরা। এছাড়া তার অধীনে টেস্ট রাঙ্কিংয়েও দ্বিতীয় স্থানে এসেছে নিউজিল্যান্ড এবং ২০১৯ বিশ্বকাপ ফাইনালও খেলেছেন উইলিয়ামসনরা।

    নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ দিয়ে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারে নিউজিল্যান্ড। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজটির জন্য অবশ্য সরকারী অনুমতি প্রয়োজন হবে। যদিও তার আগেই মাঠে ফিরতে পারেন নিউজিল্যান্ডের ক্রিকেটাররা। সেপ্টেম্বরে শুরু হতে যাওয়া আইপিএলে যেসব কিউই ক্রিকেটার দল পাবেন তার অনাপত্তিপত্র দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন