• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    'নিষেধাজ্ঞা উঠে যাওয়া' প্রেরণা দিচ্ছে না গার্দিওলাকে

    আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে কোয়ালিফাই করতে পেরে সন্তুষ্ট পেপ গার্দিওলা। তবে ইউয়েফার নিষেধাজ্ঞা উঠে যাওয়ার বিষয়টি অনুপ্রেরণা হিসেবে কাজ করছে না তার জন্য। চলতি মৌসুমে লিগ টেবিলে দ্বিতীয় স্থান এরই মাঝে নিশ্চিত হয়েছে সিটির। মৌসুমের শেষ ম্যাচে নরউইচ সিটির বিপক্ষে মাঠে নামবে সিটিজেনরা।

    আর সেই ম্যাচের আগেই সংবাদ সম্মেলনে ইউয়েফার নিষেধাজ্ঞা উঠে যাওয়া নিয়ে আবারও কথা বলেন গার্দিওলা, “সেই বিষয়টি শেষ। ইউয়েফা আমাদের বিরুদ্ধে প্রক্রিয়াগত বিষয়ে অস্বচ্ছতার অভিযোগ এনেছিল। গুজব সবসময়ই থাকবে। এগুলো আগেও ছিল। আর মূল ঘটনাটাও এখনকার নয়, অনেক আগের। তবে আমরা খুশি যে আমরা নিজেদেরকে স্বচ্ছ প্রমাণ করতে পেরেছি এবং যা যা আমাদের করতে বলা হয়েছিল তা ঠিকভাবে করেছি। আমরা জানি লোকজন এটা নিয়ে কথা বলে। তবে এই বিষয়টি আমাদের খুব বেশি তৃপ্তি দেয়না।”


    সিএএস সিটির ওপর থেকে দুই বছরের নিষেধাজ্ঞা তুলে দিয়েছে। ৩০ মিলিয়ন ইউরোর জরিমানার পরিমাণও কমিয়ে এনেছে। তবে ‘ইউয়েফা কর্তৃপক্ষকে তদন্ত কাজে সহযোগিতা না করায়’ সিটিকে এখনও ১০ মিলিয়ন জরিমানা শোধ করতে হবে।

    মাঠের খেলার মাধ্যমে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলার যোগ্যতা অর্জনের বিষয়টি বেশি তৃপ্তি দিচ্ছে গার্দিওলাকে, “আমরা খেলার মাধ্যমেই আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে কোয়ালিফাই করেছি, সেটাই বেশি তৃপ্তিদায়ক। লিভারপুল এবং আমরা এটা এরই মধ্যে করে ফেলেছি। অন্যরা জানে প্রিমিয়ার লিগ থেকে চ্যাম্পিয়নস লিগে কোয়ালিফাই করা কতটা কঠিন। এটাই আমাদের মূল সন্তুষ্টি।”

    ২০১১ সালে বার্সেলোনার দায়িত্বে থাকা অবস্থায় শেষ চ্যাম্পিয়নস লিগ জিতেছিলেন গার্দিওলা। আর সিটি তাদের ইতিহাসে কখনোই টুর্নামেন্টটির সেমিফাইনাল পার হতে পারেনি। অবশ্য শেষ ষোলোর প্রথম লেগে রিয়াল মাদ্রিদকে ২-১ গোলে হারিয়ে কোয়ার্টারের পথে ফিরতি লেগের আগে কিছুটা এগিয়ে আছে সিটি।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন