• ক্রিকেট, অন্যান্য
  • " />
    X
    GO11IPL2020

     

    ২৮ আগস্ট আট বছর পর ফিরছে এসপিএল

    আট বছর আগে সর্বশেষ কোনো আসর হয়েছিল শ্রীলংকা প্রিমিয়ার লিগের। করোনাভাইরাসের সময়ে আবার সেটি ফিরতে পারে, এরকম একটা গুঞ্জন চাউর হয়েছিল। শেষ পর্যন্ত ২৮ আগস্ট থেকে শুরু হতে যাচ্ছে শ্রীলংকা প্রিমিয়ার লিগ। তাতে অংশ নেবেন ৭০ জন বিদেশী ক্রিকেটার।

    উপমহাদেশের মধ্যে শ্রীলংকায় করোনার প্রকোপ তুলনামূলক কম ছিল। অনেক আগে থেকেই খেলায় ফেরার জন্য নিজেদের প্রস্তুতির কথা জানিয়ে রেখেছিল শ্রীলংকা। আইপিএলও সেখানে হতে পারে, এমন একটা গুঞ্জন উঠেছিল। যদিও তা সত্যি হয়নি। তবে শ্রীলংকা বলে আসছে, তারা ক্রিকেট শুরু করতে চায়। সেই শুরুর অংশ হিসেবেই ফিরছে এসপিএল।

    পাঁচটি ফ্র্যাঞ্চাইজি থাকছে এবারের আসরে, নাম রাখা হয়েছে পাঁচটি শহরের নামে। মোট চারটি ভেন্যুতে হবে খেলাগুলো, সব মিলে হবে ২৩টি ম্যাচ। এখনো শ্রীলংকান সরকার থেকে আনুষ্ঠানিক অনুমতির ঘোষণা আসেনি, তবে সেটাতে সমস্যা হবে না বলে দাবি করেছে লংকান বোর্ড। যদিও বিদেশী খেলোয়াড়দের কীভাবে রাখা হবে, তাদের কোয়ারেন্টিনে থাকতে হবে কি না এ নিয়ে কোনো সিদ্ধান্ত এখনো নেয়নি তারা।  

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন