• আয়ারল্যান্ডের ইংল্যান্ড সফর ২০২০
  • " />

     

    ১৩৯ দিন পর ফিরল ওয়ানডে ক্রিকেট

    ১৩ মার্চ সিডনিতে দর্শকশূন্য মাঠে ওয়ানডে খেলেছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। সেই ম্যাচের পর কোভিড-১৯ মহামারিতে এতদিন বন্ধ ছিল ক্রিকেটের এই ফরম্যাট। সাউদাম্পটনে ইংল্যান্ড-আয়ারল্যান্ডের ১ম ম্যাচ দিয়ে ফিরল ওয়ানডে ক্রিকেট, ১৩৯ দিন পর। 

    এর আগে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ দিয়ে ফিরেছিল আন্তর্জাতিক ক্রিকেট। সে সিরিজ শেষের পরই হচ্ছে এই ৩ ম্যাচের সিরিজ। সাউদাম্পটনে টসে জিতে ফিল্ডিং নিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক অইন মরগান। 

    চোটের কারণে ছিটকে গেছেন জো ডেনলি। আয়ারল্যান্ডের হয়ে ওয়ানডে অভিষেক হচ্ছে দুজনের-- অলরাউন্ডার কুরটিস ক্যামফার ও ব্যাটসম্যান হ্যারি টেকটর।

    এ সিরিজ দিয়ে শুরু হলো আইসিসির নতুন চালু করা বিশ্বকাপ সুপার লিগ। এই সাইকেলে এই লিগের অধীনে টেস্ট খেলুড়ে ১২টি দেশের সঙ্গে নেদারল্যান্ডস মিলে খেলবে ৪টি করে হোম ও অ্যাওয়ে সিরিজ। লিগ শেষে শীর্ষ ৭ দলের সঙ্গে আয়োজক ভারত সরাসরি খেলবে ২০২৩ বিশ্বকাপে। 

    এ ম্যাচ দিয়েই বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর প্রথমবারের মতো দেশের মাটিতে খেলছে ইংল্যান্ড। 

     



     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন