• আয়ারল্যান্ডের ইংল্যান্ড সফর ২০২০
  • " />
    X
    GO11IPL2020

     

    ছিটকে গেলেন ডেনলি, 'দ্বিতীয়' সুযোগের সামনে লিভিংস্টোন

    আয়ারল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচ সিরিজের বাকি অংশ থেকে ছিটকে গেছেন ইংল্যান্ড ব্যাটসম্যান জো ডেনলি। পিঠের চোটের কারণে এ সিরিজে আর অংশ নিতে পারবেন না তিনি। তার জায়গায় স্কোয়াডে ঢুকেছেন রিজার্ভ থাকা লিয়াম লিভিংস্টোন। 

    ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে খেলেছিলেন ডেনলি, তবে সে ম্যাচে ১৮ ও ২৯ রানের ইনিংসের পর দ্বিতীয় টেস্টে জো রুটের ফিরে আসার পর বাদ পড়েছিলেন তিনি। এরপর তাকে স্কোয়াড থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল। টেস্ট স্কোয়াড থেকে ওয়ানডে স্কোয়াডে আসা একমাত্র ক্রিকেটার ছিলেন ডেনলি। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর পাকিস্তানের বিপক্ষে ৩টি ম্যাচ আছে বলে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলছেন না ইংল্যান্ডের সীমিত ওভারের বেশ কয়েকজন নিয়মিত সদস্য। 

    টেকনিকের ত্রুটি বরাবরই আলোচনায় এসে শেষবেলায় এসে নতুন করে শুরু করা ডেনলির। ২০১৯ সালে প্রায় ৩৩ বছর বয়সে টেস্ট অভিষেক হয়েছিল তার, এরপর থেকে ১৫ টেস্টে ২৯.৫৩ গড়ে ব্যাটিং করেছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে ব্যর্থতা কার্যত তার দীর্ঘ সংস্করণের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টেনে দিয়েছে কিনা, আলোচনা আছে সেটি নিয়েও। 

    অবশ্য ডেনলিকে ওয়ানডে সেট-আপে ঠিকই রেখেছিলেন নির্বাচকরা। বৃহস্পতিবার প্রথম ওয়ানডেতে খেলার কথাও ছিল তার, তবে তার আগেরদিন চোট পাওয়াতে শেষ পর্যন্ত ফিট হয়ে উঠতে পারেননি। তার জায়গায় খেলে ফিফটি করেছেন স্যাম বিলিংস। 

    ডেনলির চোট সুযোগ করে দিয়েছে ল্যাঙ্কাশায়ার ব্যাটসম্যান লিভিংস্টোনকে, যিনি ৩ বছর ধরে আছেন ‘দ্বিতীয়’ সুযোগের অপেক্ষায়। ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি টি-টোয়েন্টি খেলেছিলেন তিনি, তবে সে দুই ম্যাচে ১৬ ও ০ রানের স্কোর যথেষ্ট হয়নি তার। 

    অবশ্য ইংল্যান্ড লায়নসের হয়ে ধারাবাহিক পারফরম্যান্স তাকে এনেছে আবারও জাতীয় দলের বলয়ে। ২৭ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান খেলেছেন আইপিএল, বিগব্যাশ, পিএসএল, মেজানসি সুপার লিগের মতো ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগেও। 

    বিশ্বকাপ সুপার লিগের প্রথম সিরিজের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ২২.১ ওভার বাকি রেখে ৬ উইকেটে সহজেই হারিয়ে এগিয়ে গেছে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। 
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন