• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    ট্রানজিট ভিসা না থাকায় সিপিএল থেকে ছিটকে গেলেন তিন আফগান ক্রিকেটার

    ট্রানজিট ভিসা না থাকায় সিপিএল থেকে ছিটকে গেলেন তিন আফগান ক্রিকেটার    

    ১৮ আগস্ট থেকে শুরু হচ্ছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসর। বিশ্বের বিভিন্ন দেশের ক্রিকেটাররা এই ফ্রাঞ্চাইজি লিগে অংশ নেবেন। করোনাভাইরাসের কারণে ভ্রমণ জটিলতা থাকায় লন্ডন থেকে ক্যারিবিয়ান পর্যন্ত বিদেশী খেলোয়াড়দের জন্য চার্টার্ড বিমানের ব্যবস্থা করেছিল। আর সেই বিমানে চড়তে হলে যুক্তরাজ্যের ট্রানজিট ভিসার প্রয়োজন ক্রিকেটারদের। তবে এই ভিসা না থাকায় এবারের সিপিএল থেকে ছিটকে পড়লেন তিন আফগান ক্রিকেটার কাইস আহমেদ, রহমানউল্লাহ গুরবাজ এবং ১৫ বছর বয়সী চায়নাম্যান বোলার নুর আহমেদ।

    ১ আগস্ট ক্যারিবিয়ানে পৌঁছে ১৪ দিনের কোয়ারেন্টিনে যাওয়ার কথা ছিল তাদের। তবে ট্রানজিট ভিসা না থাকায় তাদের আর ক্যারিবিয়ানের উদ্দেশ্যে বিমানে চড়া হয়নি। ইমরান তাহিরের সঙ্গে গায়ানা অ্যামাজন ওয়ারিয়রসে খেলার কথা ছিল কাইসের। আর গুরবাজ এবং নুরের যথাক্রমে বার্বাডোজ ট্রাইডেন্টস এবং সেন্ট লুসিয়া জুকসের হয়ে সিপিএলে অংশ নেওয়ার কথা ছিল।

    অন্য দুইজনের তুলনায় স্পিনার কাইসের কষ্ট একটু বেশিই। সিপিএলে বেশ লোভনীয় একটি প্যাকেজে (৪০ হাজার ডলার) খেলতে যাচ্ছিলেন তিনি। এর আগে ইংল্যান্ড টি-টোয়েন্টি ব্লাস্ট বাতিল করে দেওয়ায় ১ লাখ ডলারে গ্লস্টারশায়ার তাকে দলে টানলেও সেই চুক্তিটিও হাত ফসকে গেছে কায়েসের। রশিদ খানের ধারবাহিক পারফরম্যান্সের কারণে জাতীয় দলেও তার সুযোগ আসে কালেভদ্রে।

    এই তিনজন অংশ নিতে পারলেও এবারের সিপিএলে আফগান ক্রিকেটারদের উপস্থিতি রয়েছে। রশিদ খান, মোহাম্মদ নবি, নজিবউল্লাহ জাদরান, মুজিব-উর-রহমান সহ আরও বেশ কয়েকজন আফগান ক্রিকেটার এবারের আসরে অংশ নিচ্ছেন।