• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    আর্সেনালে যোগ দিলেন উইলিয়ান

    আর্সেনালে যোগ দিলেন উইলিয়ান    

    তিন বছরের চুক্তিতে আর্সেনালে যোগ দিয়েছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার উইলিয়ান। বায়ার্নের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলর দ্বিতীয় লেগের ম্যাচের পরই চেলসির সঙ্গে চুক্তি শেষ হয়ে যায় তার। আর এরপরই পশ্চিম লন্ডন ছেড়ে উত্তর লন্ডনে পাড়ি জমানোর সিদ্ধান্ত নেন তিনি।

    অবশ্য উইলিয়ানকে নিয়ে আগ্রহ ছিল বার্সেলোনা এবং ডেভিড বেকহ্যামের ইন্টার মায়ামিরও। তবে পরিবার নিয়ে দীর্ঘ সময় ধরে লন্ডনে থাকা উইলিয়ান এই শহরেই থাকতে চেয়েছেন। তাই বার্সেলোনার ৩ বছর আর ইন্টার মায়ামির সাড়ে তিন বছরের চুক্তির প্রস্তাব ফিরিয়ে দিতে বেশি ভাবতে হয়নি তাকে। চেলসিও অবশ্য তাকে রেখে দিতে চেয়েছিল, ২ বছরের চুক্তিও প্রস্তাব করেছিল। তবে ৩ বছরের কমে নতুন চুক্তি স্বাক্ষর করবেন না বলে জানিয়ে দিয়েছিলেন উইলিয়ান।
     


    চলতি মৌসুমটি ভালোই কেটেছে উইলিয়ানের। চেলসির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৭ ম্যাচে মাঠে নেমেছেন, গোল করেছেন ৯টি। যার মাঝে ৪ গোল করেছেন আবার প্রিমিয়ার লিগ নতুন করে শুরু হওয়ার পর।

    ২০১৩ সালে চেলসিতে যোগ দেওয়ার পর ব্লুজদের হয়ে ৩৩৯ ম্যাচ খেলে ৬৩ বার বল জালে পাঠিয়েছিলেন তিনি। নতুন ক্লাব আর্সেনালের বিপক্ষেই ক্যারিয়ারে সর্বোচ্চ ২১ ম্যাচ খেলেছেন তিনি। তবে এতোগুলো ম্যাচ খেলেও একবারও গানারদের বিপক্ষে জাল খুঁজে পাননি উইলিয়ান। এখন আর সেটি করার দরকারও পড়বে না তার।

    ৩২ বছর বয়সী অভিজ্ঞ এই ফরোয়ার্ডকে দলে পেয়ে বেশ খুশি আর্সেনাল ম্যানেজার মিকেল আরতেতা, “আমরা গত কয়েক মাস ধরেই তাঁকে দলে আনার চেষ্টা করছিলাম। আমাদের অ্যাটাকিং মিডফিল্ড এবং উইংয়ে শক্তি বাড়ানোর লক্ষ্য ছিল। সে অত্যন্ত কার্যকরী খেলোয়াড়, ৩-৪ টি পজিশনে খেলতে পারে উইলিয়ান।”

    আর্সেনালে ১২ নম্বর জার্সি গায়ে খেলবেন উইলিয়ান।