• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    চেলসিতে চিলওয়েল, রদ্রিগোকে চাইছে লিডস

    চেলসিতে চিলওয়েল, রদ্রিগোকে চাইছে লিডস    

    দলবদলে এক লিওনেল মেসিই সব আলো কেড়েছেন গত দুইদিন ধরে। তবে এর ভেতর বাকিসব দলবদল তো আর থেমে থাকে না! চেলসি যেমন পুরোপুরি সক্রিয় দলবদলের বাজারে। বার্সেলোনাও আজ নতুন খেলোয়াড়ের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি সেরেছে।

    চেলসিতে চিলওয়েল


    লেস্টার সিটি থেকে ৫০ মিলিয়ন পাউন্ডে চিলিওয়েলকে দলে ভিড়িয়েছে চেলসি। ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের তৃতীয় সাইনিং হয়ে চেলসিতে যোগ দিয়েছেন ২৩ বছর বয়সী লেফটব্যাক। ৫ বছরের জন্য চুক্তি হয়েছে দুই পক্ষের।

    ২০১৫ তে লেস্টার সিটির হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করার পর মোট ১২৩ ম্যাচ খেলে চিলওয়েল গোল করেছেন ৪টি। ল্যাম্পার্ড দলে একজন লেফটব্যাকের অভাব বোধ করছিলেন। চিলওয়েলকেই লক্ষ্য করেছিল চেলসি। টিমো ভার্নার ও হাকিম জিয়েচের সঙ্গে আগেই চুক্তি সেরে রেখেছে চেলসি।

    লিডসে যাচ্ছেন রদ্রিগো
    স্প্যানিশ মিডফিল্ডার রদ্রিগো মরেনো ভ্যালেন্সিয়ান থেকে লিডস ইউনাইটেডে যোগ দিচ্ছেন। দুইপক্ষও চুক্তিতেও রাজি হয়ে গেছে। আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে ভ্যালেন্সিয়াও। ধারণা করা হচ্ছে রদ্রিগোকে কিনতে ৩০ মিলিয়ন ইউরো খরচ হবে লিডসের। এর আগে ২০১০-১১ মৌসুমে বোল্টন ওয়ান্ডারার্সের হয়ে ধারে এক মৌসুমে ইংল্যান্ডে খেলেছিলেন তিনি।

    রিয়াল মাদ্রিদ ও ফ্ল্যামেঙ্গোর একাডেমি থেকে বেনফিকায় যোগ দিয়েছিলেন রদ্রিগো। সেখান থেকেই ভ্যালেন্সিয়াতেও যোগ দিয়েছিলেন। ৫ বছরে ক্লাবের হয়ে কোপা ডেল রে জিতেছেন তিনি, ২২০ ম্যাচে করেছেন ৫৯ গোল। 

    গতি আর ড্রিবলিংয়ের জন্য রদ্রিগোর খ্যাতি আছে। এর আগে গত জানুয়ারিতে তাকে দলে নেওয়ার ব্যাপারে বার্সেলোনার আগ্রহের কথাও শোনা গিয়েছিল।
     

    সঙ্কটের ভেতরই নতুন খেলোয়াড়ের সঙ্গে আনুষ্ঠানিকতা সারল বার্সেলোনা
     


    পর্তুগিজ ফরোয়ার্ড ফ্রাঞ্চিস্কো ট্রিনকাওয়ের সঙ্গে চুক্তি আগেই করা হয়ে গিয়েছিল বার্সেলোনার। এবার শুধু আনুষ্ঠানিকতাই সেরেছে তারা। লিওনেল মেসির ক্লাব ছাড়া নিয়ে তৈরি হওয়া জটিলতার ভেতর ক্লাবেই ট্রিনকাওকে বরণ করে নিয়েছেন প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তোমেউ।

    ২০ বছর বয়সী পর্তুগিজ ফরোয়ার্ডকে ক্লাব ব্রাগা থেকে কিনতে বার্সার খরচ হয়েছে ৩১ মিলিয়ন ইউরো। ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে খেলার ধরনে মিল থাকায় অল্প বয়সেই ইউরোপের বড় ক্লাবগুলোর নজরে এসেছিলেন ট্রিনকাও। তরুণ ফরোয়ার্ড মেসির সঙ্গে জুটি বাঁধতে পারবেন কি না আপাতত সেই সংশয়ের মেঘ তার আকাশেও আনাগোণা করছে।