• মেসির দলবদল
  • " />

     

    মেসির জন্য ম্যান সিটির ৫৫০ মিলিয়ন ইউরোর প্যাকেজ

    মেসির জন্য ম্যান সিটির ৫৫০ মিলিয়ন ইউরোর প্যাকেজ    

    লিওনেল মেসির বার্সেলোনা ছাড়ার প্রক্রিয়ায় আপাতত বড় কোনো অগ্রগতি নেই। মেসির ব্যুরোফ্যাক্সের জবাবও বার্সেলোনা আনুষ্ঠানিকভাবে দেয়নি। ক্লাব ত্যাগের বিষয় নিয়ে বার্সেলোনা-কর্তাদের সঙ্গে মেসি ব্যক্তিগতভাবে কথা বলতে চাইলেও ক্লাবের তরফ থেকে ইতিবাচক সাড়া পাওয়া যায়নি। তবে মেসিকে পাওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে থাকা পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি কিন্তু থেমে নেই। মেসির জন্য ক্লাবটি এরই মধ্যে ৫৫০ মিলিয়ন ইউরোর পাঁচ বছর মেয়াদী একটি প্রস্তাবও তৈরি করে রেখেছে বলে খবর দিয়েছে দিয়ারিও স্পোর্ত।


    মেসির ব্যাপারে সিটি ফুটবল গ্রুপের পরিকল্পনা আগেই জানা গেছে। তিন বছর মেসিকে ম্যানচেস্টার সিটিতে খেলিয়ে এরপর তাকে যুক্তরাষ্ট্রে পাঠাতে চায় তারা। সেখানে এমএলএসে সিটি ফুটবল গ্রুপের আরেক ক্লাব নিউইয়র্ক সিটির হয়ে মেসিকে দুই বছর খেলাতে চায় তারা।

    আর ম্যানচেস্টার সিটিতে তিন মৌসুমের প্রত্যেকটির জন্য মেসিকে ১০০ মিলিয়ন ইউরো করে দেবে ক্লাবটি।  এরপর যুক্তরাষ্ট্রে দুই বছর খেলার জন্য মেসিকে ২৫০ মিলিয়ন ইউরো দেওয়ার পরিকল্পনা করেছে সিটি ফুটবল গ্রুপ। এছাড়া মেসিকে গ্রুপের শুভেচ্ছাদূত বানানোর কথাও শোনা গেছে।

    তবে যদি মেসি ফ্রি-তে বার্সেলোনা ছাড়তে না পারেন, তাহলে চুক্তির সম্ভাবনা অনেকেটাই কমে যাবে। কারণ মেসির রিলিজ ক্লজের পরিমাণ ৭০০ মিলিয়ন ইউরো। লা লিগার আনুষ্ঠানিক বিবৃতি অনুযায়ী, বার্সেলোনা মেসিকে ছাড়তে না চাইলে কেবল রিলিজ ক্লজ শোধ করেই তাকে দলে টানা যাবে।

    ২৫ আগস্ট বার্সেলোনায় এক ব্যুরোফ্যাক্স পাঠিয়ে ক্লাব ছাড়ার ইচ্ছের কথা জানিয়েছিলেন মেসি। তারপর থেকেই মেসি-বার্সেলোনার সম্পর্ক ক্রমেই জটিল হচ্ছে