• " />

     

    ডোপ পরীক্ষায় ফেঁসে গেছেন শারাপোভা!

    একটা চমক যে আসতে পারে, সেটির ইঙ্গিত দিয়েছিলেন ঘটা করে সংবাদ সম্মেলনের ঘোষণা দিয়ে। কিন্তু এত বড় একটা বোমা ফাটাবেন, কে ভাবতে পেরেছিল? মারিয়া শারাপোভা আজ জানিয়েছেন, অস্ট্রেলিয়ান ওপেনে ডোপ পরীক্ষায় পজিটিভ হয়েছিলেন। ২০০৬ সাল থেকে স্বাস্থ্যগত কারণে যে মেল্ডোনিয়াম নিয়ে আসছেন, সেটির জন্যই পজিটিভ হয়েছেন।

    শারাপোভার দাবি, এই উপাদানটি তিনি ১০ বছর থেকে নিচ্ছেন। কিন্তু ১ জানুয়ারি যে সেটি নিষিদ্ধ হয়েছে সেটা জানতেন না। গত ২২ ডিসেম্বর বিশ্ব ডোপবিরোধী সংস্থা ডব্লুএডিএ একটা মেইলে নিষিদ্ধ ড্রাগের একটা তালিকা দিয়েছিল। কিন্তু শারাপোভা জানিয়েছেন, তখন ওই মেইলটা পড়ে দেখেননি।

     

     

    কিন্তু এটার জন্য এখন কী শাস্তি পেতে হবে? শারাপোভা স্বীকার করেছেন, শাস্তির ব্যাপারটা তিনি মেনে নিয়েছেন। তবে আশা জানিয়েছেন, “আমি জানি আমি ভুল করেছি। সেটার পরিণতিও আমাকে ভোগ করতে হবে। তবে আমি এভাবে ক্যারিয়ার শেষ করতে চাই না। আশা করি, আমি আবার খেলার সুযোগ পাব।” গত অস্ট্রেলিয়ান ওপেনে এই রুশ সুন্দরী হেরে গিয়েছিলেন সেরেনা উইলিয়ামসের কাছে। এর মধ্যে বাহুর চোটের জন্য আর কোর্টে নামেননি।

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন