• আইপিএল ২০২০
  • " />

     

    আবারও প্রশ্নবিদ্ধ নারাইনের বোলিং অ্যাকশন

    আবারও প্রশ্নবিদ্ধ নারাইনের বোলিং অ্যাকশন    

    আবারও বোলিং অ্যাকশন নিয়ে বিপাকে পড়তে যাচ্ছেন ওয়েস্ট ইন্ডিজের স্পিনার সুনীল নারাইন। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ম্যাচে তার বোলিং অ্যাকশন নিয়ে অভিযোগ করেন দুই অনফিল্ড আম্পায়ার উলহাস গান্ধে এবং ক্রিস গ্যাফানি।

    টানটান উত্তেজনাময় সেই ম্যাচটি নারাইনের দল কলকাতা মাত্র ২ রানে জিতে নেয়। দলের জয়ে নারাইন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি ম্যাচের ১৮ এবং ২০ নম্বর ওভারে বোলিং করেন, আর নিজের চার ওভারে মাত্র ২৮ রান দিয়ে সেই ম্যাচে দুই উইকেট পান।


    এক বিবৃতিতে আইপিএল জানিয়েছে, সন্দেহজনক বোলিং অ্যাকশনের জন্য এখন তাকে ‘ওয়ার্নিং লিস্টে’ রাখা হচ্ছে। তিনি স্বাভাবিকভাবেই বোলিং চালিয়ে যেতে পারবেন। তবে আরেকবার এমন অভিযোগ আসলেই নারাইন আইপিএলে আর পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত বোলিং করতে পারবেন না।

    বোলিং অ্যাকশন নিয়ে অবশ্য এবারই প্রথম বিপদে পড়ছেন না, এর আগেও ২০১৪ এবং ২০১৫ সালে এই সমস্যার সঙ্গে লড়তে হয়েছে তাকে। এমনকি অ্যাকশন নিয়ে জটিলতার কারণে ২০১৫ ক্রিকেট বিশ্বকাপও খেলা হয়নি তার। বর্তমানে বিলুপ্ত চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টিতে ২০১৪ সালে দুইবার তার অ্যাকশন নিয়ে প্রশ্ন ওঠে, আর তাই সেবার ফাইনালে কলকাতার হয়ে মাঠে নামা হয়নি তার। আর ২০১৫ সালে শ্রীলঙ্কার বিপক্ষে পাল্লেকেলেতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ওয়ানডে খেলার সময় আবারও তার অ্যাকশন প্রশ্নবিদ্ধ হয়।

    এরপর ২০১৫ আইপিএল এবং ২০১৮ পিএসএলের সময়ও তার বোলিং অ্যাকশন নিয়ে অভিযোগ করেন আম্পায়াররা।