• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    কিন-এমবাপের জোড়া গোলে ফিরল পিএসজি, জার্মানিতে লেভানডফস্কির হ্যাটট্রিক

    কিন-এমবাপের জোড়া গোলে ফিরল পিএসজি, জার্মানিতে লেভানডফস্কির হ্যাটট্রিক    

     

    ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে নিজেদের মাঠে হারের দু;স্বপ্ন হারিয়ে আবার জয়ের ধারায় ফিরেছে পিএসজি। ফ্রেঞ্চ লিগ ওয়ানে তলানির দল দিজনকে ৪-০ গোলে হারিয়ে উঠে গেছে লিগের শীর্ষেও। জোড়া গোল করে খাতা খুলেছেন ময়েজ কিন, বদলি হিসেবে নেমে জোড়া গোল করেছেন কিলিয়ান এমবাপেও। ওদিকে বুন্দেসলিগায় হ্যাটট্রিক করেছেন বায়ার্নের রবার্ট লেভানডফস্কি।

    হোম ম্যাচে দিজনের সঙ্গে আগের ম্যাচের একাদশের শুধু নেইমার ছাড়া বাকি সবাইকেই বিশ্রাম দিয়েছিলেন টুখল। এভারটন থেকে ধারে আসা কিন সুযোগ পেয়েছিলেন একাদশে। ৩ মিনিটেই বাক্কেরের ভলি থেকে গোল করে শুরুটা করেছেন। এরপর ২৩ মিনিটে নেইমারের বানিয়ে দেওয়া বল থেলেছেন ফাঁকা পোস্টে। বার বাধা না হলে হেড থেকে গোল পেতে পারতেন নেইমারও।

    তবে ৭৩ মিনিটে চোট পেয়ে মাঠ ছেড়েছেন কিন। তার জায়গায় বদলি হিসেবে নেমে শেষ ১০ মিনিটে আরও দুই গোল করেছেন এমবাপে। তাতেও বড় অবদান ছিল নেইমারের, পুরো ম্যাচেই ছিলেন দুর্দান্ত। প্রথম দুই ম্যাচ হারের পর টানা ছয় ম্যাচ জিতে আবার পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে পিএসজি। তবে লিলে নিজেদের ম্যাচ জিতলে আবার টপকে যাবে তাদের।

    বুন্দেসলিগায় বায়ার্নের প্রতিপক্ষ এইনট্র্যাখট ফ্রাংকফুর্ট ছিল মৌসুমের প্রথম চার ম্যাচে অপরাজিত। কিন্তু বায়ার্নের সামনে উড়ে গেছে কাল, বলা ভালো লেভানডফস্কির সামনে। ৬১ মিনিটের মধ্যেই হ্যাটট্রিক হয়ে গেছে বায়ার্ন স্ট্রাইকারের, এই মৌসুমে লিগে ৫ ম্যাচে ১০ গোল হয়ে গেল তার। শেষ পর্যন্ত ৫-০ গোলে জিতেছে বায়ার্ন। রোবেনকে মনে করিয়ে দেওয়া গোল করেছেন লেরয় সানে, আর শেষ গোলটা করেছেন জামাল মুসিয়ালা। বায়ার্নের দুশ্চিন্তা একটাই, চোট পেয়ে মাঠ থেকে উঠে গেছেন তরুণ লেফটব্যাক আলফনসো ডেভিস। অ্যাংকেলের চোটে ছয় থেকে আট সপ্তাহের জন্য ছিটকে পড়তে পারেন বলে আশংকা করা হচ্ছে।

    এই জয়ের পর ৫ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে বায়ার্ন। সবার ওপরে আছে নাগেলসমানের লাইপজিগ।