• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />
    X
    GO11IPL2020

     

    নেইমার-ডি মারিয়ার অভাব বুঝতে দিচ্ছেন না এমবাপে

    টানা দুই ম্যাচ হেরে এবারের লিগ ওয়ান মৌসুম শুরু করেছিল পিএসজি। অনেকেরই মনে হয়েছিল, এবার হয়ত লিগ ওয়ানের ধারাবাহিক চিত্রনাট্য বদলে যাবে। পিএসজির বদলে হয়ত কোনো নতুন রাজার উত্থান হবে। তবে সেই দুই ম্যাচের পর ট্র্যাকে ফিরেছে পিএসজি। পরের সাত ম্যাচ টানা জিতেছে দলটি। সর্বশেষ নঁতের বিপক্ষে গত রাতে ৩-০ গোলের সহজ পেয়েছে পিএসজি।

    দ্বিতীয়ার্ধে অ্যান্ডার হেরেরার এক গোল, কিলিয়ান এমবাপের পেনাল্টি থেকে করা গোল ও পাবলো সারাবিয়ার গোলে নঁতের মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে প্যারিসয়ানরা। নেইমার-ডি মারিয়ারা দলে ছিলেন না এদিন, তাই ম্যাচে পিএসজির আক্রমণের পুরোধা হয়ে খেলতে হয়েছে ফ্রান্সের তরুণ মহাতারকা এমবাপেকে।

    ম্যাচের ৪৭ মিনিটে এমবাপের অ্যাঙ্গুলার পাস ধরে প্রথম বল জালে পাঠান হেরেরা। ৬৩ মিনিটে বক্সের ভেতর দুর্দান্ত এমবাপেকে ফাউল করেন নঁতের কাস্তেলেত্তো। ভিএআর চেকের পর পিএসজিকে পেনাল্টি দেওয়া হয়, সেখান থেকে বল জালে পাঠিয়ে ব্যবধান ২-০ করেন এমবাপে নিজেই।

    এরপর নঁতেও পেনাল্টি পেয়েছিল। তবে এমবাপের সুচারুরূপে স্পট কিক থেকে বল জালে জড়াতে পারেননি নঁতের কাদের বাম্বা। তার পেনাল্টি ঠেকিয়ে দেন পিএসজি গোলরক্ষক কেইলর নাভাস। আর ৮৮ মিনিটে সারাবিয়া আরেকবার বল জালে পাঠিয়ে ম্যাচে পিএসজির জয় নিশ্চিত করেন। এই ম্যাচ জিতে পিএসজি এখন আবারও নিজেদের পুরনো অবস্থানে ফিরে গেছে, মানে লিগ ওয়ানের শীর্ষস্থানে আরোহণ করেছে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন