• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    কাতার ম্যাচের জন্য বাংলাদশের ২৭ জনের স্কোয়াড

    কাতার ম্যাচের জন্য বাংলাদশের ২৭ জনের স্কোয়াড    

    কাতারের সঙ্গে বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইয়ে নিজেদের পঞ্চম ম্যাচ খেলতে ১৯ নভেম্বর দেশ ছাড়বে বাংলাদেশ। এর আগে ২৭ সদস্যের দল ঘোষণা করেছেন জেমি ডে। চোটের কারণে নেপালের বিপক্ষে স্কোয়াড থেকে ছিটকে যাওয়া মামুনুল ইসলাম ফিরেছেন দলে। তবে চোট থেকে সেরে না ওঠায় ডিফেন্ডার তারিক কাজী এবার আর ডাক পাননি দলে।

    প্রতিযোগিতামূলক ম্যাচের জন্য প্রথমবারের মতো ডাক পেয়েছেন ফরোয়ার্ড সুমন রেজা ও  এমএস বাবলু। এই দুইজনই নেপালের বিপক্ষে স্কোয়াডে ছিলেন। তবে সুমন রেজা দুই ম্যাচে খেললেও বাবলুর মাঠে নামার সুযোগ হয়নি।

    গোলরক্ষক শহিদুল আলম সোহেল চোটের কারণে নেপালের স্কোয়াড থেকে বাদ পড়েছিলেন। কাতারের বিপক্ষে দলে তিনি থাকবেন না সেটা তখনই নিশ্চিত হয়ে গিয়েছিল। আশরাফুল ইসলাম রানা ও আনিসুর রহমানের সঙ্গে তৃতীয় পছন্দের গোলরক্ষক হিসেবে স্কোয়াডে তাই জায়গা হয়েছে পাপ্পু হোসেনের।

    ৪ ডিসেম্বর কাতারের বিপক্ষে বাছাইয়ের দ্বিতীয় পর্বে কাতারের বিপক্ষে খেলবে বাংলাদেশ। গ্রুপ 'ই'-তে ৪ ম্যাচ শেষে ১ পয়েন্ট নিয়ে সবার নিচে অবস্থান করছে জেমি ডের দল। আর কাতার ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে আছে সবার ওপরে। প্রথম লেগে বঙ্গবন্ধু স্টেডিয়ামে কাতারের কাছে ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ।
     
    ২৭ সদস্যের বাংলাদেশ দল

    গোলরক্ষক
    আশরাফুল ইসলাম রানা (শেখ রাসেল), আনিসুর রহমান (বসুন্ধরা কিংস), পাপ্পু হোসেন (সাইফ স্পোর্টিং)
    ডিফেন্ডার
    তপু বর্মণ (বসুন্ধরা কিংস), বিশ্বনাথ ঘোষ (বসুন্ধরা কিংস), ইয়াসিন খান (বসুন্ধরা কিংস), রহমত মিয়া (সাইফ স্পোর্টিং), রিয়াদুল হাসান (সাইফ স্পোর্টিং), রায়হান হাসান (আবাহনী), সুশান্ত ত্রিপুরা (বসুন্ধরা কিংস), ইয়াসিন আরাফাত (সাইফ স্পোর্টিং)

    মিডফিল্ডার
    সোহেল রানা (আবাহনী), জামাল ভূঁইয়া (সাইফ স্পোর্টিং), মামুনুল ইসলাম (আবাহনী), মোহাম্মদ ইব্রাহিম (বসুন্ধরা কিংস), সাদ উদ্দিন (আবাহনী), মানিক হোসেন মোল্লা (চট্টগ্রাম আবাহনী), রবিউল হাসান (বসুন্ধরা কিংস), আতিকুর রহমান ফাহাদ (বসুন্ধরা কিংস), বিপলু আহমেদ (বসুন্ধরা কিংস), মনজুর হোসেন মানিক (চট্টগ্রাম আবাহনী),

    ফরোয়ার্ড
    নাবিব নেওয়াজ জীবন (আবাহনী), মাহবুবুর রহমান সুফিল (বসুন্ধরা কিংস),  রকিব হোসেন (চট্টগ্রাম আবাহনী), তৌহিদুল আলম সবুজ (বসুন্ধরা কিংস), এমএস বাবলু (বাংলাদেশ পুলিশ এফসি), সুমন রেজা (উত্তরা বারিধারা)