• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    এমবাপের জোড়া গোলের পরও ফ্যাব্রিগাসের মোনাকোর কাছে হেরে গেল পিএসজি

    এমবাপের জোড়া গোলের পরও ফ্যাব্রিগাসের মোনাকোর কাছে হেরে গেল পিএসজি    

    কিলিয়ান এমবাপে ফিরেছিলেন একাদশে, জোড়া গোলও করলেন। নেইমার একাদশে না থাকলেও ছিলেন বদলি হিসেবে। তবে পিএসজির তাতে লাভ হলো না, দুই গোলে এগিয়ে গিয়েও মোনাকোর কাছে হেরে গেল ৩-২ গোলে। এমবাপেকে ছাড়িয়ে তাই শেষ পর্যন্ত আলো বদলি হিসেবে নামা মোনাকো মিডফিল্ডার সেস ফ্যাব্রিগাস আর কেভিন ভলান্ডের ওপর।


    চোটের জন্য বেশ কজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে হারিয়ে ফেলেছিলেন পিএসজি কোচ টুখেল। কাল অবশ্য এমবাপেসহ আরও কজনকে ফিরে পেয়েছিলেন। ভালো কিছুর ইঙ্গিত দিচ্ছিল শুরুতে। ২৫ মিনিটে প্রথমে এমবাপে গোল করে এগিয়ে দেন পিএসজিকে। ১২ মিনিট পর রাফিনহাকে বক্সে ফাউল করা হলে পেনাল্টি পায় পিএসজি। এবার এমবাপে স্পটকিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন, পিএজসি এগিয়ে যাচ্ছিল আরেকটি জয়ের দিকে। পিএসজির হয়ে ৯৯তম গোলও পেয়ে যান এমবাপে। এর মধ্যে অবশ্য দুইবার পিএসজির গোল বাতিল হয়ে যায়। ময়সে কিনের গোল অফসাইডের জন্য ভিএআর নাকচ করে দেয়, আর এমবাপের গোলও টেকেনি একই কারণে।

    কিন্তু প্রথমার্ধ শেষে ফ্যাব্রিগাস নামার পরেই বদলে যায় ম্যাচের চিত্রনাট্য। ৫২ মিনিটে কেভিন ভলান্ড ব্যবধান কমান। ৬৬ মিনিটে ফ্যাব্রিগাসের ক্রস থেকে গোল করে সমতা ফেরান ভলান্ড। তবে নাটক আরও বাকি ছিল। ৮৪ মিনিটে পেনাল্টি পেয়ে যায় মোনাকো, সেটা থেকে গোল করে জয় এনে দেন ফ্যাব্রিগাস।

    এই জয়ের পর ১১ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানের পয়েন্ট তালিকার দুইয়ে উঠে এলো মোনাকো। ২৪ পয়েন্ট নিয়ে পিএসজি এখন সবার ওপরে আছে, চ্যাম্পিয়নস লিগে এই সপ্তাহের ম্যাচে তাদের প্রতিপক্ষ লাইপজিগ।