• ভারতের অস্ট্রেলিয়া সফর
  • " />

     

    এবারও ৬২ বলে স্মিথের সেঞ্চুরি, সিডনিতে সবার ওপরে

    এবারও ৬২ বলে স্মিথের সেঞ্চুরি, সিডনিতে সবার ওপরে    

    প্রথম ওয়ানডেতে তার ব্যাটের আগুনে পুড়েছিল ভারত। সিডনিতে দ্বিতীয় ওয়ানডেতেও এবার স্মিথের তান্ডব। আগের ম্যাচের মতো এবারও সেঞ্চুরি করেছেন মাত্র ৬২ বলে। আর তাতেই অস্ট্রেলিয়া উঠেছে ৩৮৯ রানের পাহাড়ে। সেই সঙ্গে সিডনির মাঠে ওয়ানডেতে সবচেয়ে বেশি সেঞ্চুরিও হয়ে গেল তার। শেষ পর্যন্ত সহজ জয় পেয়েছে অস্ট্রেলিয়া, ভারতকে ৫১ রানে হারিয়ে এক ম্যাচ আগেই নিশ্চিত করে ফেলেছে সিরিজ। 

    স্মিথ যখন নেমেছিলেন, ১৪২ রানে ফিঞ্চের উইকেট হারিয়ে ফেলেছে অস্ট্রেলিয়া। প্রথম দিকে ধীরেই খেলছিলেন, প্রথম ৩০ বলে স্ট্রাইক রেট ছিল ১০০র নিচে। এরপরেই শুরু করলেন ঝড়। পরের ১০ বলে করলেন ২৭। ৩৮ বলে পেলেন ফিফটি, এরপর আরও বেশি বিধ্বংসী। পরের ৫০ করতে লাগল মাত্র ২৪ বল। আগের ম্যাচে ৬২ বলে সেঞ্চুরি পেলেন, অস্ট্রেলিয়ার হয়ে ওয়ানডেতে যা ছিল তৃতীয় দ্রুততম। আজও সেই ৬২ বলেই করলেন সেঞ্চুরি। এরপর আউট হয়ে গেলেন ৬৪ বলে ১০৪ রান করে, ১৪টি চারের সঙ্গে মেরেছেন দুইটি ছয়। সিডনিতে সবচেয়ে বেশি ৩ ওয়ানডে সেঞ্চুরির ওয়ার্নার আর জয়াসুরিয়ার রেকর্ড আগেই ছুঁয়েছিলেন। আজ চারটি করে ছাড়িয়ে গেলেন তাদের

    ঝড় তুলেছেন অস্ট্রেলিয়ার কমবেশি সবাই। ফিঞ্চ ৬০ ও ওয়ার্নার ৮৩ রান করার পর ৬১ বলে ৭০ রান করেছেন লাবুশেন। তবে ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ রানটা আজ নতুন করে লেখা হয়েছেন আসলে গ্লেন ম্যাক্সওয়েলের জন্য। ২৯ বলে ৬৩ রান করে অপরাজিত ছিলেন শেষ পর্যন্ত। ওয়ানডেতে ইতিহাসে মাত্র দ্বিতীয়বারের মতো আজ কোনো দলের শীর্ষ পাঁচ ব্যাটসম্যানই পেল ফিফটি।