• বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ২০২০
  • " />

     

    ব্যক্তিগত কারণে ফাইনালের আগেই দেশ ছাড়ছেন সাকিব

    ব্যক্তিগত কারণে ফাইনালের আগেই দেশ ছাড়ছেন সাকিব    

    বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনালে খেলা হচ্ছে না সাকিব আল হাসানের। শ্বশুরের অসুস্থতার কারণে জরুরী ভিত্তিতে সোমবার ম্যাচের পরই হোটেল ছেড়ে যাওয়া সাকিব মঙ্গলবার দেশ ছেড়ে যুক্তরাষ্ট্র যাবেন বলে জানিয়েছে সাকিবের দল জেমকন খুলনা। 

    “সাকিবের শ্বশুর বেশ কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন। কাল ম্যাচের পর সাকিব আমাদের জানায় যে অবস্থা একটু গুরুতর”, এক বিবৃতিতে বলেছেন জেমকন খুলনা ম্যানেজার নাফীস ইকবাল, “আমরা এটা ফ্র্যাঞ্চাইজি মালিকদের সঙ্গে শেয়ার করেছি। পরিবার সবার আগে-- আমরা এটি সবসময়ই মানি। আমাদের এ নিয়ে আপত্তি ছিল না। সাকিব কাল রাতে হোটেল ছেড়ে বাসায় যায়, আজ তার ফ্লাইট যুক্তরাষ্ট্রে।”

    “আমরা দোয়া করি যাতে তার শ্বশুর দ্রুত সুস্থ হয়ে ওঠেন, এবং আমরা তার নিরাপদ ভ্রমণ কামনা করি।” 

    বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ খেলতে বাংলাদেশে এসেছিলেন কোভিড-১৯ মহামারির লকডাউনের বেশিরভাগ সময় যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে থাকা সাকিব। নিষেধাজ্ঞা শেষের পর এটিই ছিল তার প্রথম প্রতিযোগিতামূলক ক্রিকেট। 

    টুর্নামেন্টে ‘এ’ গ্রেডে থাকা সাকিব ব্যাটিংয়ে নিস্প্রভ থাকলেও শেষ প্রথম কোয়ালিফায়ারে ছন্দে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন তিনি, চারে নেমে করেছিলেন ১৫ বলে ২৮ রান। বোলিংয়ে ৯ ম্যাচে ৬ উইকেট নিলেও করেছেন আঁটসাঁট বোলিং, ৬.০০ ইকোনমি রেটে। তার চেয়ে কম ইকোনমি রেটে এতো বোলিং টুর্নামেন্টে কেউ করেননি আর।

    প্রথম কোয়ালিফায়ারে গাজী গ্রুপ চট্টগ্রামকে গুঁড়িয়ে দিয়ে সরাসরি ফাইনালে চলে গেছে জেমকন খুলনা। এ ম্যাচে তারা পায়নি টুর্নামেন্টে তাদের অন্যতম সেরা পেসার শহিদুল ইসলামকে। বাবার মৃত্যুতে হোটেল ছেড়ে গেছেন তিনি। 

    কোভিড-১৯ মহামারিতে এ টুর্নামেন্ট হচ্ছে বায়ো-সিকিউর বলয়ের মাঝে।