• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    বিতর্কিত সাক্ষাৎকারের পর বরখাস্ত হলেন পিএসজি কোচ তুখেল

    বিতর্কিত সাক্ষাৎকারের পর বরখাস্ত হলেন পিএসজি কোচ তুখেল    

    মাত্র গতকালই পিএসজি ৪-০ গোলের জয় পেয়েছে। ফ্রেঞ্চ লিগে তিন নম্বরে থাকলেও শীর্ষে থাকা লিঁওর চেয়ে মাত্র এক পয়েন্ট পিছিয়ে আছে। তবে আজই বচাকুরি হারানোর খবর পেলেন পিএসজি কোচ টমাস তুখেল। ফ্রেঞ্চ গণমাধ্যম বলছে, বিতর্কিত সাক্ষাৎকার দেওয়ারই খেসারত দিতে হচ্ছে পিএসজি কোচকে।


     

    এই মৌসুমটা উত্থান পতনের মধ্য দিয়েই কাটছিল পিএসজির। ঘরোয়া লিগে হোঁচট খেলেও কঠিন একটা গ্রুপ থেকে চ্যাম্পিয়নস লিগে উঠেছে তারা, শেষ ষোলতে তাদের প্রতিপক্ষ বার্সেলোনা। কিন্তু বড়দিনের মাত্র এক দিন আগে চাকুরি হারাতে হলো তুখেলকে। কানাল প্লাসকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন, পিএসজি কোচের চাকুরি করাটা অনেকটা ক্রীড়া মন্ত্রী বা ক্রীড়া বীষয়ক রাজনীতিবিদের কাজের মতোই। পরে অবশ্য তুখেল দাবি করেছিলেন, তার কথার পুরোটা উদ্ধৃত না করে অংশবিশেষ প্রচার করে সেটার অর্থ বদলে দেওয়া হয়েছে। পিএসজিতে অনেক রকম দায়িত্ব তিনি উপভোগ করেন, সেটাও বলেছিলেন তুখেল। তখন বলেছেন, 'আমার কথা ওড়া ভিডিওতে ঠিকমতো দেখায়নি। আমি বলেছি, পিএসজি একটা ইউনিক ক্লাব, আর এখানে আমি উপভোগ করি। '

    কিন্তু অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, তুখেলের ব্যাখ্যায় খুশি হয়নি ক্লাব। আড়াই বছর পর তাই চলে যেতে হচ্ছে প্যারিস ছেড়ে। এই সময়ে টানা দুইবার লিগ ছাড়াও সবশুদ্ধ ছয়টি শিরোপা জিতেছেন এই জার্মান কোচ। গত মৌসুমে দলকে নিয়ে গিয়েছিলেন চ্যাম্পিয়নস লিগের ফাইনালে, সেখানে বায়ার্ন মিউনিখের কাছে হেরে যায় পিএসজি। 

    তুখেলের পর মরিসিও পচেত্তিনো পিএসজির দায়িত্ব নিতে পারেন বলে শোনা যাচ্ছে। পচেত্তিনো গত মৌসুমে টটেনহাম ছাড়ার পর এখনো যোগ দেননি কোথাও। আর তুখেল আর্সেনালে যেতে পারেন এমন একটা গুঞ্জন আছে। 

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন