• ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফর ২০২১
  • " />

     

    রিফার-খালেদ-মুগ্ধর ঝলকে শেষ প্রস্তুতি ম্যাচ

    রিফার-খালেদ-মুগ্ধর ঝলকে শেষ প্রস্তুতি ম্যাচ    

    ওয়েস্ট ইন্ডিজ একাদশ ১ম ইনিংস ২৫৭ অল-আউট (ব্র্যাথওয়েট ৮৫, ক্যাম্পবেল ৪৪, মেয়ার্স ৪০, জোসেফ ২৫, রিশাদ ৫/৭৫, খালেদ ৩/৪৬, দিপু ১/২৯, সাইফ ১/২৬) ও ২৯১ অল-আউট (বোনার ৮০, ক্যাম্পবেল ৬৮, রিফার ৪৯*, ডা সিলভা ৪৬, মুগ্ধ ৪/৫৯, খালেদ ৩/৪২, সাইফ ২/৪৫) 
    বিসিবি একাদশ ১ম ইনিংস ১৬০ অল-আউট (নাঈম ৪৫, সোহান ৩০, সাদমান ২২, কর্নওয়াল ৫/৪৭, ওয়ারিক্যান ৩/৩১) ও ২য় ইনিংস ৬৩/২ (ইয়াসির ৩৩*, সাদমান ২৩*, রিফার ২/৭)
    ম্যাচ ড্র 


    রেমন রিফারের সঙ্গে খালেদ আহমেদ ও মুকিদুল ইসলাম মুগ্ধর ঝলকের দিনের পর ড্র হয়েছে ওয়েস্ট ইন্ডিজ একাদশ ও বিসিবি একাদশের প্রস্তুতি ম্যাচ। প্রথমে জশুয়া ডা সিলভার সঙ্গে  ৮ম উইকেট জুটিতে ৮২ রানের পর বিসিবি একাদশের ২ উইকেটও নিয়েছেন রিফার।

    প্রথম টেস্টে আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে দ্বিতীয় ইনিংসে ২৯১ রান তুলেছে ওয়েস্ট ইন্ডিজ, রিফার ও ডা সিলভার ওই জুটিতে। সাইফ হাসান ও নাঈম শেখ মোটামুটি দ্রুত ফিরলেও এরপর ক্রিজে কিছুক্ষণ সময় কাটিয়েছেন সাদমান ইসলাম ও ইয়াসির আলি রাব্বি। 

    আগেরদিন ৪৮ ওভারে ১৭৯ রান নিয়ে দিন শেষ করেছিল ওয়েস্ট ইন্ডিজ। শুরুতে এনক্রুমাহ বোনার ফিরেছেন দ্রুতই, আগেরদিনের সঙ্গে কোনো রান যোগ না করেই, খালেদ আহমেদের বলে কট-বিহাইন্ড হয়ে। রাকিম কর্নওয়ালও দ্রুত ফিরেছেন, মুগ্ধর বলে ক্যাচ দিয়ে। রিফার ও ডা সিলভা পালটা আক্রমণ করেছেন এরপরই। 

    ৭ উইকেটে ২৫৭ রান নিয়ে লাঞ্চে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। এ দুজনের জুটি ভেঙেছে ১১৬ বলে ৪৬ রান করা ডা সিলভা মুগ্ধর বলে ক্যাচ দেওয়াতে। এরপর শেষ দুই ব্যাটসম্যান ভিরাসামি পারমল ও জোমেল ওয়ারিক্যান টিকতে পারেননি বেশিক্ষণ, দুজন যথাক্রমে খালেদ ও মুগ্ধর শিকার। একদিকে অপরাজিত থাকা রিফার ৯৪ বলে করেছেন ৪৯, ৫টি চার ও ১টি ছয়ে। 

    প্রথম ইনিংসে স্পিনে ঝলক দেখা গেলেও বিসিবি একাদশের দ্বিতীয় ইনিংসে ছিল পেসারদেরই দাপট, প্রথম ইনিংসের মতো এবারও ৩টি নিয়েছেন খালেদ, ৪২ রানে। মুগ্ধ ৪টি নিয়েছেন ৫৯ রানে, ৪৫ রানে ২টি নিয়েছেন সাইফ, একটি উইকেট পেয়েছেন তৌহিদ হৃদয়ও। 

    লাঞ্চের পর ব্যাটিংয়ের সুযোগ পেয়ে সাইফ ক্রিজে ছিলেন ৫৩ মিনিট, ৩৩ বলে ৭ রান করে রিফারের বলে তিনি হয়েছেন এলবিডব্লিউ। তিনে নামা নাঈম শেখও রিফারের শিকার, ৪ বল খেলে কোনো রান না করেই ক্যাচ দিয়েছেন তিনি। ম্যাচ শেষ হওয়ার আগে সাদমান অপরাজিত ছিলেন ৮১ বলে ২৩ রান করে, তার সঙ্গী ইয়াসির ৫৬ বলে করেছিলেন ৩৩ রান, ৫ চার ও ১ ছয়ে। 

    ৩ ফেব্রুয়ারি থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্ট।