• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    এবার বিশ্বের সব খেলাই দেখা যাবে "রাব্বী হোটেলে"

    এবার বিশ্বের সব খেলাই দেখা যাবে "রাব্বী হোটেলে"    

    বাংলাদেশের সবচাইতে জনপ্রিয় স্পোর্টস ওটিটি র‌্যাবিটহোল এবার বাংলাদেশের ক্রিকেটের বাইরে গিয়ে বিশ্বের অন্যান্য দেশের ক্রিকেট খেলা সম্প্রচার শুরু করেছে।

    দর্শকদের কাছে আদুরে ডাক নাম পাওয়া "রাব্বী হোটেল" (Rabbitholebd.com) নিউজিল্যান্ড অস্ট্রেলিয়ার মধ্যেকার টি ২০ সিরিজ এবং আফগানিস্তান ও জিম্বাবুয়ের মধ্যেকার টেস্ট ম্যাচ এর মাঝেই লাইভ সম্প্রচার করেছে। আগামীকাল থেকে শুরু হতে যাওয়া ওয়েস্ট ইন্ডিজ শ্রীলঙ্কা সিরিজ ও পুরোটাই র‌্যাবিটহোল লাইভ সম্প্রচার করবে।

    এন্টারটেইনমেন্ট প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি বাংলাদেশের দর্শক বিশেষত ক্রীড়ানুরাগীদের মাঝে জনপ্রিয় এক নাম। ২০১৭ সালে বাংলাদেশের জাতীয় দলের ম্যাচ লাইভ সম্প্রচারের মধ্যে দিয়ে এই প্লাটফর্মটির যাত্রা শুরু হয়। র‍্যাবিটহোল অ্যাপ থেকে যে যাত্রা শুরু হয়েছিল, সেখান থেকে র‍্যাবিটহোলবিডি স্পোর্টস ইউটিউব চ্যানেল এবং ২০১৮ সালে শুরু হওয়া র‍্যাবিটহোলবিডি ওয়েবসাইটের মাধ্যমে এরপর থেকে শুধু টাইগারদের সকল ম্যাচই নয়, ক্রিকেটের জনপ্রিয় আসর বিপিএল, আইপিএল, ডিপিএল-এর ম্যাচসহ প্রায় ৩০টিরও বেশি দ্বিপাক্ষিক ও বহুদলীয় ক্রিকেট সিরিজ কোন সাবস্ক্রিপশন ফি ছাড়াই সরাসরি সম্প্রচার করে ক্রীড়াপ্রেমীদের কাছে তুমুল জনপ্রিয়তা লাভ করে। ২০১৯ সালে আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ডকাপ কোন সাবস্ক্রিপশন ফি ছাড়াই সরাসরি সম্প্রচার করার পাশাপাশি এখন পর্যন্ত ৪টি বিশ্বকাপ ও ২টি এশিয়া কাপ সহ ৬টি আইসিসি ইভেন্ট সরাসরি সম্প্রচার করে জনপ্রিয়তার তুঙ্গে ওঠে এই ডিজিটাল প্ল্যাটফর্মটি, পরিণত হয় সাধারণ দর্শকদের কাছে ক্রিকেট বিনোদনে নিশ্চিন্ত নির্ভরতা ও আস্থার অপর  নামে।

    তারই ধারাবাহিকতায় র‍্যাবিটহোলবিডি এখন দেশীয় গন্ডি পেরিয়ে পা রেখেছে আন্তর্জাতিক ক্রিকেট সম্প্রচারের ধারাবাহিকতায়। টাইগারদের দ্বিপাক্ষিক বিভিন্ন সিরিজ সম্প্রচারের পাশাপাশি র‍্যাবিটহোলবিডি প্ল্যাটফর্মে এখন থেকে দেখা যাবে ক্রিকেট বিশ্বের অনান্য দেশগুলোর দ্বিপাক্ষিক বিভিন্ন সিরিজসহ ক্রিকেটের প্রায় সবকিছুই। যা এখন পর্যন্ত বাংলাদেশের অন্য কোন টেলিভিশন কিংবা ডিজিটাল প্ল্যাটফর্মে ঘটেনি। বিশেষত গত একবছর করোনা মহামারীকালীন সময়ের ভয়াবহ অচলাবস্থা পেছনে ফেলে ক্রিকেট বিশ্ব যখন ফিরছে জমজমাট চেহারায়, তখন দেশের অন্যতম জনপ্রিয় প্ল্যাটফর্ম র‍্যাবিটহোল নিয়ে আসছে ক্রিকেটের নানা আয়োজনের চমক। এরই অংশ হিসেবে ইতিমধ্যেই অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড টি-২০ সিরিজ , নিউজিল্যান্ড-ইংল্যান্ড নারী দলের ওয়ানডে ও টি-২০ সিরিজ এবং আফগানিস্তান-জিম্বাবুয়ে টেস্ট সিরিজ সরাসরি সম্প্রচার করা হচ্ছে র‍্যাবিটহোলবিডি স্পোর্টস ইউটিউব চ্যানেল প্ল্যাটফর্মে।

    এখানেই শেষ নয়, র‍্যাবিটহোলের এই অবিরাম ক্রিকেট ক্যারাভান চলমান থাকবে একটানা আরো বহুদিন। বিশেষত নিউজিল্যান্ড সফররত বাংলাদেশ দল যে ওয়ানডে ও টি-২০ ম্যাচগুলোতে কিউইদের মুখোমুখি হবে, সেগুলোর সবগুলোই দেখা যাবে র‍্যাবিটহোলে। ২০ মার্চ প্রথম ওয়ানডেতে কিউইদের মুখোমুখি হবে টাইগারেরা। সফরের ওয়ানডে ও টি-২০ ম্যাচগুলো বাংলাদেশে ডিজিটাল মাধ্যমে সরাসরি সম্প্রচারিত হবে youtube.com/rabbitholebd sports চ্যানেল ও www.rabbitholebd.com ওয়েবসাইটে। এছাড়াও র‍্যাবিটহোলবিডি স্পোর্টস চ্যানেলে এখন নিউজিল্যান্ড বনাম অস্ট্রেলিয়া টি-২০ সিরিজ, আফগানিস্তান বনাম জিম্বাবুয়ে টেস্ট ও টি-২০ সিরিজের খেলাগুলো সরাসরি সম্প্রচারিত হচ্ছে। ৩ মার্চ থেকে শুরু হতে যাওয়া নিউজিল্যান্ড নারী দল বনাম ইংল্যান্ড নারী দলের টি-২০ সিরিজ, ৪ মার্চ থেকে শুরু হতে যাওয়া ওয়েস্ট ইন্ডিজ বনাম শ্রীলংকা টি-২০, ওয়ানডে ও টেস্ট সিরিজের সকল ম্যাচ, এপ্রিল থেকে শুরু হতে যাওয়া জিম্বাবুয়ে-পাকিস্তান টি-২০ সিরিজ এবং ২ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকা বনাম পাকিস্তান ওয়ানডে ও টি-২০ সিরিজের সকল ম্যাচ বাংলাদেশের ডিজিটাল মাধ্যমে সরাসরি সম্প্রচারিত হবে শুধুমাত্র র‍্যাবিটহোলবিডির ইউটিউব ও ওয়েবসাইট প্ল্যাটফর্মে।

    ইউটিউব প্ল্যাটফর্মে ৫টি চ্যানেলে সবমিলিয়ে প্রায় এক কোটি সাবস্ক্রাইবারের বিপুল আস্থা র‍্যাবিটহোলবিডিকে পরিণত করেছে ডিজিটাল মিডিয়ায় শীর্ষস্থানীয় ব্র্যান্ডগুলোর একটিতে। এই চ্যানেলগুলোর মধ্যে র‍্যাবিটহোলবিডি স্পোর্টস চ্যানেলটির সাথে এখন সংযুক্ত রয়েছে প্রায় ৫৩ লক্ষ সাবস্ক্রাইবার। বাংলাদেশের খেলা মানেই যাদের কাছে র‍্যাবিটহোল, ইউটিউব বা ফেসবুকসহ সোশ্যাল মিডিয়ায় বাংলাদেশের খেলা দেখতে যারা সবার আগে খোঁজেন র‍্যাবিটহোলবিডি চ্যানেলের লিংক। দর্শকদের এই নিশ্চিন্ত আস্থার পরিসর আরো বাড়িয়ে দেবার বিশাল আয়োজন নিয়েই আসছে র‍্যাবিটহোলবিডি। র‍্যাবিটহোলবিডি প্ল্যাটফর্মের নির্মাতা প্রতিষ্ঠান কন্টেন্ট ম্যাটার্স লিমিটেডের হেড অব অপারেশন  নাজমুল আলম স্বরুপ বলেন, “বাংলাদেশের ক্রিকেট মানেই র‍্যাবিটহোল থেকে ক্রিকেট মানেই র‍্যাবিটহোল- এই জায়গা তৈরি করবার লক্ষ্যে নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে এই প্ল্যাটফর্মটি। দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক যেকোন দ্বিপাক্ষিক সিরিজ কিংবা টুর্নামেন্ট থেকে শুরু করে আইসিসি ইভেন্ট অথবা আন্তর্জাতিক-বিভিন্ন দেশের লিগ সরাসরি দেখাবার ব্যবস্থা করবার চেষ্টা করছে র‍্যাবিটহোল। দর্শকদের নির্ভার আস্থা ও ভালোবাসাই র‍্যাবিটহোলবিডির মূল চালিকাশক্তি এবং অনুপ্রেরণা।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন