• বুন্দেসলিগা
  • " />

     

    হালান্ডের জোড়া গোলের ট্রাম্পের পর লেভানডফস্কির হ্যাটট্রিকে ওভারট্রাম্প

    হালান্ডের জোড়া গোলের ট্রাম্পের পর লেভানডফস্কির হ্যাটট্রিকে ওভারট্রাম্প    

    একদিকে এরলিং ব্রাউন্ট-হালান্ড, এই প্রজন্মের সবচেয়ে বড় সেনসেশনদের একজন। আরেকদিকে রবার্ট লেভানডফস্কি, মেসি-রোনালদোর বাইরে গত এক যুগে গোলমেশিন বললে যার নাম আসবে শুরুর দিকে। দুই নাবার নাইন ডার ক্লাসিকেরটাকে বেছে নিলেন নিজেদের সামর্থ্য দেখানোর মঞ্চ হিসেবে। তাতে হালান্ডের জোড়া গোলের ট্রাম্পের ওপর ওভারট্রাম্প করে হ্যাটট্রিক করলেন লেভানডফস্কি। দুই গোলে পিছিয়ে থাকার পর ৪-২ গোলের জয় পেল বায়ার্ন। 

    ম্যাচের প্রথম কয়েক মিনিটের মধ্যেই এগিয়ে যায় ডর্টমুন্ড। বক্সের বাইরে থেকে বাঁ পায়ের মাপা এক শতে বল জালে জড়িয়ে দেন হালান্ড। সেটা যদি বোয়েটাংয়ের গায়ে লেগেছিল, তবে শট গোলের দিকে যাচ্ছিল। কিছুক্ষণ পর আবার এগিয়ে যায় ডর্টমুন্ড, এবার থরগান হাজার্ডের কাটব্যাক থেকে একদম জাত পোচারসুলভ ফিনিশে বল জালে জড়িয়ে দেন হালান্ড। সেই সঙ্গে সিনিয়র ফুটবলে নিজের ১০০ গোলও হয়ে গেছে। সেটা মাত্র ১৪৫ ম্যাচে। কতটা তাড়াতাড়ি হয়েছে সেটা বোঝা যাবে একটা তুলনা থেকেই। পেশাদার ক্যারিয়ারে ১০০ গোল করতে ১৮০ ম্যাচ খেলতে হয়েছে এমবাপেকে। মেসিকে খেলতে হয়েছে ২১০ ম্যাচ, আর ক্রিশ্চিয়ানো রোনালদোকে খেলতে হয়েছে ৩০১ ম্যাচ। 

    তবে দুই গোলই যেন জাগিয়ে দিয়েছে বায়ার্নকে। এরপর একে একে দুইটি গোল করেছেন লেভানডফস্কি, একটি পেনাল্টি থেকে। মধ্যে লিওন গোরেতকার গোলের পর লেভানডফস্কি পেয়েছেন হ্যাটট্রিক, বুন্দেসলিগায় যা তার ১২তম। সেই সঙ্গে বুন্দেসলিগায় ২৬৭ গোল নিয়ে বুন্দেসলিগার দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা ক্লজ ফিশারের চেয়ে মাত্র এক গোল পিছিয়ে রইলেন।

    তবে বায়ার্নের চেয়েও গুরুত্বপূর্ণ, আরও একবার ডর্টমুন্ডকে নিজেদের মাঠে হারাল তারা। বুন্দেসলিগায় তারা শীর্ষেই রইল, তবে দুইয়ে থাকা লাইপজিগ মাত্র দুই পয়েন্ট পেছনে। অন্যদিকে ছয়ে থাকা ডর্টমুন্দের বিপদ বাড়ছে আরও, তার ওপর কাল দ্বিতীয়ার্ধে চোট পেয়ে মাঠের বাইরে চলে গেছেন হালান্ড।,