• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    নেইমারের ফেরা আর এমবাপের রেকর্ডের দিন শীর্ষে পিএসজি

    নেইমারের ফেরা আর এমবাপের রেকর্ডের দিন শীর্ষে পিএসজি    

    ফ্রেঞ্চ লিগের দুই আর তিনে থাকা দল মুখোমুহি হয়েছিল। পিএসজি আর লিওর জন্য ছিল মহাগুরুত্বপুর্ণ ম্যাচ, হেরে গেলেই শিরোপা সম্ভাবনায় বড় একটা ধাক্কা লাগবে। সেটা খেল লিঁও, আর পিএসজি ৪-২ গোলের জয়ে আবারও উঠে এলো লিগের শীর্ষে। চোট থেকে নেইমারের ফেরার দিন আর কিলিয়ান এমবাপের আরেকটি ইতিহাস ছোঁয়ার দিন স্মরণীয় করে রাখল প্যারিসের দলটি। 

    ম্যাচের শুরুতেই কাজ যা করার করে নিয়েছে পিএসজি। ১৫ মিনিটে মার্কো ভেরাত্তির শট লিও গোলকিপার ফিরিয়ে দেওয়ার পর টাইট অ্যাঙ্গেল থেকে গোল করে এগিয়ে দেন এমবাপে। ১৭ মিনিট পর হাফ ভলি থেকে গোল করে ব্যবধান বাড়ান দানিলো পেরেইরা। ২-০ গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে পিএসজি। 

    তবে ৪৭ মিনিটেই আবার এগিয়ে যায় তারা। এবার ফ্রিকিক থেকে গোল করে ব্যবধান বাড়ান আনহেল ডি মারিয়া। আর পাঁচ মিনিট পর নিজের দ্বিতীয় গোল করে এমবাপে নিশ্চিত করেন পিএসজির জয়, এবারও উৎস ছিলেন ভেরাত্তি। এরপর ইসলাম স্লিমানি ও ম্যাক্স কর্নেট দুই গোল করে ম্যাচে ফেরার একটু চেষ্টা করেছিলেন লিঁওর হয়ে, কিন্তু সেটা সান্ত্বনাই হয়ে থেকেছে দিন শেষে। তবে জোড়া গোল করে ফ্রেঞ্চ লিগে ১০০ গোল হয়ে গেছে এমবাপের। সবচেয়ে কম বয়সে ফ্রেঞ্চ লিগে এই মাইলফলক ছুঁলেন এমবাপে। ভেঙে দিয়েছেন ১৯৬৯ সালে সেট এতিয়েনের হার্ভি রেভেইয়ের গড়া রেকর্ড। 

    আরও একটা সুসংবাদ পেয়েছে পিএসজি, ৭০ মিনিটে বদলি হয়ে মাঠে নেমেছেন নেইমার। ছয় সপ্তাহ আগে চোট পেয়ে মাঠের বাইরে চলে যাওয়ার পর এই প্রথম মাঠে নামলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। 

    এই জয়ের পর ৩০ ম্যাচে পিএসজির পয়েন্ট হয়েছে ৬৩। আগের দিন লিল হেরে যাওয়ায় দুই দলেরই পিয়েন্ট সমান, তবে গোল ব্যবধানে এগিয়ে থেকে পিএসজি শীর্ষে। আর ৬০ পয়েন্ট নিয়ে তিনেই আছে লিঁও। ৫৯ পয়েন্ট নিয়ে মোনাকো আছে চারে।