• বাংলাদেশের শ্রীলঙ্কা সফর ২০২১
  • " />

     

    বাংলাদেশের বিপক্ষে ফিরলেন ম্যাথিউস, ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা দুজন

    বাংলাদেশের বিপক্ষে ফিরলেন ম্যাথিউস, ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা দুজন    

    বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের জন্য শ্রীলঙ্কা স্কোয়াডে ফিরেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। দলে ডাকা হয়েছে অভিষেকের অপেক্ষায় থাকা বাঁহাতি পেসার দিলশান মাদুশাঙ্কা ও বাঁহাতি অর্থোডোক্স স্পিনার প্রভিন জয়াবিক্রমাকে। 

    ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ব্যক্তিগত কারণে টেস্ট সিরিজের আগেই দেশে ফিরেছিলেন ম্যাথিউস। সে সফর থেকে বাংলাদেশের বিপক্ষে দেশের মাটির সিরিজের স্কোয়াডে এসেছে কয়েকটি পরিবর্তন। 

    চোটের কারণে দলে নেই স্পিনার লাসিথ এমবুলদেনিয়া। সাম্প্রতিক সময়ে শ্রীলঙ্কার মূল স্পিনার এমবুলদেনিয়া। তার অনুপস্থিতিতে স্পেশালিস্ট স্পিনার হিসেবে খেলতে পারেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

    প্রথম টেস্টের বাংলাদেশ স্কোয়াড

    এছাড়া ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে থাকা দুশমন্থ চামিরা এবার নেই সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকবেন বলে। চামিরার বদলে দলে এসেছেন লাহিরু কুমারা। এমবুলদেনিয়া ও চামিরা- দুজনই ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দুই টেস্টের অভিন্ন একাদশে ছিলেন।

    দলে জায়গা ধরে রেখেছেন আসিথা ফার্নান্ডো, রমেশ মেন্ডিস, রোশেন সিলভা, দাশুন শনাকা। চোটের কারণে দলে নেই কুসাল পেরেরা, কাসুন রাজিথা। বিবেচনা করা হয়নি কুসাল মেন্ডিসকে। 

    ২১ এপ্রিল পাল্লেকেলেতে শুরু হবে প্রথম টেস্ট। 

    বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার টেস্ট স্কোয়াড 

    দিমুথ করুনারত্নে, লাহিরু থিরিমান্নে, ওশাদা ফার্নান্ডো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, নিরোশান ডিকওয়েল, দীনেশ চান্ডিমাল, দাসুন শনাকা, ধনঞ্জয়া ডি সিলভাদ, রোশেন সিলভা, সুরাঙ্গা লাকমাল, ওয়ানিন্দু হাসারাঙ্গা, ভিশ্ব ফার্নান্ডো, রমেশ মেন্ডিস, আসিথা ফার্নান্ডো, লাহিরু কুমারা, পাথুম নিসাঙ্কা, দিলশান মাদুশাঙ্কা, প্রভিন জয়াবিক্রেমা