• শ্রীলঙ্কার বাংলাদেশ সফর ২০২১
  • " />

     

    কোয়ারেন্টিন শেষে জাতীয় দলের অনুশীলনে সাকিব-মোস্তাফিজ

    কোয়ারেন্টিন শেষে জাতীয় দলের অনুশীলনে সাকিব-মোস্তাফিজ    

    শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন ভারত থেকে দেশে এসে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। বিসিবির অনুরোধে স্বাস্থ্য-অধিদপ্তর দুইদিন কমিয়েছে তাদের কোয়ারেন্টিনের মেয়াদ। 

    মঙ্গলবারই ঈদের পর প্রথমদিনের মতো আনুষ্ঠানিক অনুশীলন করেছে বাংলাদেশ। যদিও বৃষ্টি-বাধায় সেটি হতে পারেনি ঠিকঠাক। তিন ঘন্টার অনুশীলন স্লটের প্রথম দুই ঘন্টার মাঝে মিনিট বিশেক ফুটবল খেলে গা-গরমের সুযোগ পেয়েছেন তারা, সেখানে ছিলেন সাকিব-মোস্তাফিজও। 
     


    গত ৬ মে স্থগিত হয়ে যাওয়া আইপিএলের বায়ো-সিকিউর বলয় থেকে বিশেষ ব্যবস্থায় ভাড়া করা বিমানে দেশে ফিরেছিলেন দুজন, এরপর থেকেই ছিলেন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে। ভারতে কোভিড-১৯-এর সেকেন্ড ওয়েভের পর থেকে সেখান থেকে আসা কারও জন্য ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক। এর আগে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি বলেছিলেন, সাকিব-মোস্তাফিজের কোয়ারেন্টিন-সংক্রান্ত ব্যাপারেও তারা ইতিবাচক কিছু আশা করেন। 

    এর আগে ধাপে ধাপে অনুশীলনে যোগ দিয়েছেন শ্রীলঙ্কা থেকে ফেরা জাতীয় দলের সদস্যরাও, যারা আছেন প্রাথমিক স্কোয়াডে। দেশে ফিরে হোম-কোয়ারেন্টিনে ছিলেন তারা, এরপর কোভিড-১৯ টেস্টে নেগেটিভ আসা সাপেক্ষে অনুশীলনে যোগ দিয়েছেন তারা। বুধবারই প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটারদের বায়ো-সিকিউর বলয়ে ঢুকে যাওয়ার কথা। 

    এরই মাঝে ঢাকা এসে পৌঁছেছে শ্রীলঙ্কা দলও। রবিবার থেকে তিন দিনের হার্ড কোয়ারেন্টিনে আছেন তারা। এই তিন দিনের মাঝে দুই দফা টেস্টে নেগেটিভ এলে তারা অনুশীলন শুরু করবেন বুধবার। ২৩ মে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরুর আগে দুই দলই খেলবে একটি করে আন্তঃস্কোয়াড প্রস্তুতি ম্যাচ।