• ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি ২০২১
  • " />

     

    সানির ঘটনায় ৫০ হাজার টাকা জরিমানা সাব্বির ও শেখ জামাল ম্যানেজারের

    সানির ঘটনায় ৫০ হাজার টাকা জরিমানা সাব্বির ও শেখ জামাল ম্যানেজারের    

    ইলিয়াস সানির সঙ্গে বর্ণবৈষম্যমূলক আচরণ ও তার দিকে ইট ছুঁড়ে মারার অভিযোগের ঘটনায় তদন্ত শেষে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে সাব্বির রহমানকে। একইসঙ্গে সমপরিমাণ জরিমানা করা হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ম্যানেজার সুলতান মাহমুদকেও। সতর্ক করা হয়েছে ইলিয়াস সানিকেও। 

    ঠিক কী ঘটনার কারণে সাব্বির ও সুলতানকে জরিমানা, সেটি নির্দিষ্ট করে বলেনি বিসিবি। বৃহস্পতিবার এক বিবৃতিতে তারা জানিয়েছে, “১৬ জুন বিকেএসপিতে দুজন ক্রিকেটার এবং একজন ক্লাব অফিসিয়াল সম্পৃক্ত ছিলেন এমন একটি ঘটনা সিসিডিএমের কাছে রিপোর্ট করা হয়েছিল।”* 



     

    প্রথম দুই বিবৃতিতে প্রথমে ১৬ জুন শেখ জামাল ও লিজেন্ডস অফ রূপগঞ্জ, এবং পরে ১৩ জুন শেখ জামাল ও লিজেন্ডস অফ রূপগঞ্জ ম্যাচের কথা উল্লেখ করেছিল বিসিবি। তবে সিসিডিএমকে শেখ জামাল যে চিঠি দিয়েছিল, তাতে যে ঘটনার কথা উল্লেখ করা হয়েছিল সেটি ছিল ১৬ জুনের। সেদিন শেখ জামালের সঙ্গে কোনো ম্যাচ খেলেনি রূপগঞ্জ। শেখ জামালের ম্যাচ ওইদিন ছিল ওল্ড ডিওএইচসের সঙ্গে, আর রূপগঞ্জ পরে খেলেছিল পারটেক্সের বিপক্ষে। সাব্বির সেখানেই মাঠের বাইরে থেকে সানিকে গালিগালাজ ও ইট ছুঁড়ে মেরেছিলেন বলে বলা হয়েছিল অভিযোগে।

    তবে ইলিয়াস সানি ও সাব্বির রহমানের দুজনই বলেছিলেন, ১৩ জুন মুখোমুখি হওয়া ম্যাচে স্লেজিংয়ের ঘটনা ঘটেছিল, পরে যেটি গিয়েছিল ম্যাচ অফিসিয়ালদের কাছে। 

    সিসিডিএমের টেকনিক্যাল কমিটির করা ১৬ জুন সন্ধ্যায় ভার্চুয়াল শুনানিতে সানি, সাব্বির, শেখ জামালের ম্যানেজার এবং ম্যাচ অফিশিয়ালরা উপস্থিত ছিলেন।

    *বিসিবির বিবৃতি আপডেট করার পর