• কোপা আমেরিকা ২০২১
  • " />

     

    ব্রাজিলিয়ান সাংবাদিকের 'মেসির হাতে কাপ দেখতে চাই' মন্তব্যে খেপেছেন নেইমার

    ব্রাজিলিয়ান সাংবাদিকের 'মেসির হাতে কাপ দেখতে চাই' মন্তব্যে খেপেছেন নেইমার    

    দেশের হয়ে আরেকটা শিরোপার হাতছানি, সেটিও আবার নিজ দেশের ঐতিহাসিক মারাকানায়। কিন্তু কিছু সাংবাদিক-বোদ্ধা বলছেন ফাইনালে তারা চান যেন মেসির হাতেই কাপটা উঠুক। এমন কথায় খেপেছেন নেইমার, ইন্সটাগ্রামে নিজের ক্ষোভ ঝেড়েছেন। এদের নিয়ে অসন্তোষ জানিয়েছেন মার্কিনিয়সও।



    মারাকানায় কাল ভোরে আর্জেন্টিনার মুখোমুখি হবে ব্রাজিল। এই টুর্নামেন্ট অবশ্য ব্রাজিলে হওয়ারই কথা ছিল না, কোভিডের জন্য সেটা সরে এসেছে এখানে। সেটা নিয়ে ব্রাজিলের ভেতরেই হয়েছে বিক্ষোভ। তবে ফাইনালের আগে ব্রাজিলের স্পোর্টটিভি সাংবাদিক ফাবিয়ানো আন্দ্রাদে বলছেন, কাল তিনি জয় চান আর্জেন্টিনার, ‘আমাকে পাথর মারার আগে ব্যাখ্যা করতে দিন একটু। আমি ব্রাজিলের মানুষ, নিজের দেশকে ভালোবাসি। আর্জেন্টিনাতেও কিছু বন্ধু আছে আমার। আমি চাই কাল আর্জেন্টিনা জিতুক কারণ দিন শেষে আমি ফুটবলের ভক্ত। আমি মনে করি মেসির কিছু একটা জেতা উচিত। এটাই হবে ন্যায় বিচার’।

    এখন পর্যন্ত কোপায় চারটি গোল ও চারটি অ্যাসিস্ট করে ফাইনালে ওঠার পথে বড় ভূমিকা রেখেছেন মেসি। দেশের হয়ে অবশ্য এখনো কোনো বড় শিরোপা জেতা হয়নি তার।মেসি বলেছেন, এই আক্ষেপটা ঘোঁচাতে চান এবার।

    তবে দেশের মানুষের এমন মন্তব্যে আর চুপ থাকতে পারেননি নেইমার। সরাসরি কিছু না বললেও ইন্সটাগ্রাম পোস্টে তার ক্ষোভটা বোঝা যায়, ‘আমি ব্রাজিলিয়ান। সেটার জন্য আমি গর্বিত, আনন্দিত। ব্রাজিলে খেলা সারাজীবন আমার স্বপ্ন ছিল। ব্রাজিলের বিরুদ্ধে যাবে এমন কিছু আমি  ভাবতেও পারি না। সেটা খেলা হোক, বিউটি কন্টেস্ট হোক, অস্কার বা অন্য কিছু হোক। আমার মনে হয় সব ব্রাজিলিয়ানের এভাবে চিন্তা করা উচিত। কেউ যদি এরকম মনে না করে তাহলে আমার কিছু বলার নেই। ’

    মার্কিনিওসও বলছেন, কাল তাদের অনেক জনকে ভুল প্রমাণ করতে হবে, ‘আমি দেখছি অনেক ব্রাজিলিয়ান আমাদের সমর্থন করছে না। সাংবাদিকদের অনেকে আমাদের পক্ষে নেই, ব্রাজিলিয়ান হিসেবে তাদের কোনো গর্ব নেই। অথচ এই পরিস্থিতিতে সবার সমর্থন আমাদের জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করতে পারত। তবে আমরা চেষ্টা করব দেশের হয়ে নিজেদের সেরাটা দিয়ে যাওয়ার। ’