• লা লিগা
  • " />

     

    কোথায় হচ্ছে মেসির ঠিকানা?

    কোথায় হচ্ছে মেসির ঠিকানা?    

    বার্সেলোনা ছাড়ছেন লিওনেল মেসি। এটা এখন আর গুঞ্জন নয়, আনুষ্ঠানিক। বা আরও স্পষ্ট করে বললে এটাই এখন বাস্তবতা। মেসির বার্সা থেকে বিদায়ে শেষ হয়ে গেল একটা অধ্যায়ের। কিন্তু মেসির পরবর্তী ঠিকানা কোথায়? 

    পিএসজি

    আপাতত পিএসজিতে যাওয়ার গুঞ্জনটাই সবচেয়ে জোরালো। কিছুদিন আগে ভেরাত্তি ডি মারিয়াদের সাথে মেসির একটা ছবি দেখা গেছে। মেসিকে বেতনের দিক দিয়ে যে গুটিকতক ক্লাব নিয়ে আসতে পারবে তাদের মধ্যে অবশ্যই পিএসজি একটি। এই মৌসুমে এর মধ্যে ডোনারুমা, রামোস, ভিনালদামদের ফ্রি ট্রান্সফারে নিয়ে আসছে পিএসজি। মেসিকে নিলে সবচেয়ে বড় ফ্রি ট্রান্সফারটিও করে ফেলতে পারবে তারা। 

    ম্যান সিটি 

    গত মৌসুমে মেসির সিটিতে যাওয়ার গুঞ্জনটাই সবচেয়ে জোরালো ছিল। পেপ গার্দিওলা যদিও সব সময়েই এটা অস্বীকার করেছেন, সরাসরি বলেছেন মেসিকে বার্সাতেই দেখতে চান। কিন্তু মেসি এবার যেহেতু সত্যি সত্যি বার্সা ছাড়ছেন, তাহলে কি এবার গার্দিওলা আরেকটা চেষ্টা করবেন? সমস্যা হচ্ছে সিটি এর মধ্যে ১০০ মিলিয়ন পাউন্ডে নিয়ে এসেছে গ্রিলিশকে। সেটা মাত্রই চূড়ান্ত হয়েছে। হ্যারি কেইনের আসার গুঞ্জনটাও বেশ জোরালো। এত কিছুর মধ্যে মেসিকে কি আনবে সিটি? 

    চেলসি

    রোমেলূ লুকাকুকে আনার জোরালো গুঞ্জন শোনা যাচ্ছে চেলসির। একজন ফরোয়ার্ড আনতে চেষ্টা করছে তারা। এখন মেসির ফ্রি হওয়ার খবরে চেলসি কি নতুন করে চেষ্টা করবে? 

    অন্যান্য

    গত বছর ম্যান ইউনাইটেডকে নিয়েও গুঞ্জন শোনা গিয়েছিল। এই মৌসুমে সাঞ্চোকে নিয়ে এসেছে ইউনাইটেড, তবে মেসির খবরে নড়চড়ে বসতে পারে তারা। প্রিমিয়ার লিগে লিভারপুল ছাড়া মেসিকে সই করানোর মতো ক্লাব হয়তো বেশি নেই। ওদিকে সিরি আ-তে ইন্টার আর্থিকভাবে কিছুটা কোণঠাসা আছে। তবে লুকাকুকে বিক্রি করে দিলে মেসিকে আনার চেষ্টা হয়তো তারা করতেও পারে।