• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    পিএসজির হয়ে প্রথম সংবাদ সম্মেলনে মেসি যা বললেন

    পিএসজির হয়ে প্রথম সংবাদ সম্মেলনে মেসি যা বললেন    

    বার্সেলোনা ছাড়ার ঘোষণার পর পিএজসিতে নাম লিখিয়েছেন লিওনেল মেসি। গত মঙ্গলবার প্যারিসে আসার পর বুধবার পিএসজির খেলোয়াড় হিসেবে প্রথম সংবাদ সম্মেলনে কথা বলেছেন



    বার্সেলোনা থেকে আমার বিদায় ছিল খুবই কঠিন। অনেক বছর থেকেছি সেখানে। তবে এখানে আসার পর আমি খুবই খুশি, দারুণ উদ্দীপ্ত, ভীষণ রোমাঞ্চিত। সবকিছু খুব দ্রুত হয়ে গেছে, তবে আমি অনেক উপভোগ করছি।

    পরিস্থিতিটা সহজ ছিল না। তবে এর মধ্যেই পিএসজি যেভাবে দ্রুত সবকিছু করেছে সেজন্য আমি ক্লাব ও প্রেসিডেন্টকে ধন্যবাদ জানাই। এখানে আমি জেতার জন্য এসেছি, সম্ভাব্য সব ট্রফি জয় করতে চাই আমি। এখানে কোচ আর স্কোয়াডের সবকিছু জেতার ক্ষমতা আছে, এটাই আমার লক্ষ্য।

    আমি জানি না কখন আমার অভিষেক হবে। মাত্রই ছুটি কাটিয়ে ফিরলাম আমি। আশা করছি সেটা খুব শিগগির হবে। আমি নতুন সতীর্থ ও কোচদের সাথে মাঠে অনুশীলন করার জন্য সাগ্রহে অপেক্ষা করছি।

    গত সপ্তাহে যেটা হয়েছে সেটা খুব দ্রুত হয়ে গেছে, আমার জন্য কঠিন ছিল অনেক। এটা অনেক বেশি আবেগী ছিল, অনেক রকম অনুভূতির মধ্যে দিয়ে যেতে হয়েছে আমাকে। কেউই এটার জন্য প্রস্তুত ছিলাম না। তবে এখন ক্যারিয়ারের এই চ্যালেঞ্জের সামনে এসে আমি ও আমার পরিবার রোমাঞ্চিত।

    যারা পথে আমার জন্য দাঁড়িয়ে ছিল তাদের প্রতি আমি অনেক কৃতজ্ঞ। বার্সেলোনা থাকার সময়েই আমাকে সাংবাদিকেরা বলেছিল। স্পেনে থাকতেই দেখেছি মানুষ এর মধ্যে প্যারিসের রাস্তায় নেমে এসেছে। অবিশ্বাস্য লেগেছে আমার দেখে। আমি তাদের ধন্যবাদ দিতে চাই, চাই তারা মাঠে আসুক। অবিশ্বাস্য একটা বছর আসছে, আমরা সবাই এটা উপভোগ করব।

    বার্সা ছাড়ার সিদ্ধান্তটা ছিল অনেক জটিল, আমি জানতাম না আমার পরের গন্তব্য কোথায়। বার্সেলোনা আমার ঘর, আমি সেখানেই বড় হয়েছি। এখন আমি শক্তিশালী একটা দলে এসেছি, যে দল চ্যাম্পিয়নস লিগ জিততে চায়। আমি জিততে চাই। অনেক কিছু অর্জন করতে চাই। আমি আমার লক্ষ্য জানি এবং পিএসজিও জানে সেটা।

    আমি জানি না কোনো দিন বার্সার মুখোমুখি হব কি না। সেটা হলে বেশ ভালো হবে। আশা করছি তখন মাঠে দর্শক থাকবে। বার্সার মাঠে অন্য জার্সিতে খেলা হবে অদ্ভুত একটা অনুভূতি। কিন্তু সেটা হতেও পারে, দেখা যাক...

    আমি লিওনার্দোকে (পিএসজির স্পোর্টিং ডিরেক্টর) একটা কথাই শুধু বলেছিলাম আমি শুধু চাই আমার পরিবার প্যারিসে ও ফ্রান্সে শান্তি খুঁজে পাক। শহরটা সুন্দর আমার পরিবারের কাছে, আমরা সুখী।

    এটা আমার জন্য অন্যরকম একটা অভিজ্ঞতা। আমি এখানে সফল হতে চাই। দিন শেষে ফুটবলে আর সারা দুনিয়ায় সবাই এটাই চায়।

    আমি নিশ্চিত নতুন সতীর্থদের সঙ্গে আমি খুব দ্রুতই মানিয়ে নেব। আমার অনেক খুশি লাগছে। এখনই শুরু করে দিতে চাই আমি।

    প্যারিসে বেশ কিছু বন্ধু আছে আমার। লিগ ওয়ানের খবর রেখেছি আমি, আমার মনে হয় এই লিগটা অনেক দ্রুত বিকশিত হচ্ছে।

    পিএসজি এই লিগে বেশ কিছু দলবদল করেছে, যেগুলো এই লিগের প্রতিদ্বন্দ্বিতা আরও বাড়িয়ে তুলেছে। অন্য দলগুলোও শক্তিশালী হয়েছে কারণ তারা পিএসজিকে হারাতে চায়।

    এখন আমার নতুন প্রতিদ্বন্দ্বী থাকবে, নতুন পরিবেশে খেলতে হবে। এটা আমার জন্য নতুন একটা অভিজ্ঞতা।

    হ্যাঁ, ডি মারিয়া আর পারেদেস বড় ভূমিকা রেখেছে। ড্রেসিং রুমে সতীর্থদের সবাইকে চিনি, অনেকের সাথে কথা হয়েছে। আর নেইমার অবশ্যই ভূমিকা রেখেছে আমার সিদ্ধান্তে।

    নেইমার-এমবাপের সঙ্গে খেলব চিন্তা করেই দারুণ লাগছে। ভেরাত্তিও আছে, ও আরেকজন দারুণ মানুষ ও খেলোয়াড়। বার্সেলোনাতে অনেকেই কে চেয়েছিল, এখন আমিইই এখানে চলে এসেছি। শুধু ভেরাত্তি নয়, পিএসজির পুরো দলটাই দারুণ।