• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    লুকাকুর স্মরণীয় অভিষেকের দিন আর্সেনালের দুর্দশা বাড়িয়ে ছুটছে চেলসি

    লুকাকুর স্মরণীয় অভিষেকের দিন আর্সেনালের দুর্দশা বাড়িয়ে ছুটছে চেলসি    

    পুরনো ক্লাবের হয়ে নতুন করে প্রথমবার মাঠে নামা, তাও আবার লন্ডন ডার্বিতে। আর্সেনালের মাঠ এমিরেটসে উপলক্ষ্যটা স্মরণীয় করে রাখার জন্য খুব বেশি সময় নেননি রোমেলু লুকাকু। প্রথমার্ধে তার গোলেই এগিয়ে গিয়েছিল চেলসি। এরপর রিস জেমসের আরেকটি গোলে ব্যবধান বাড়িয়ে নিয়েছে। আর্সেনালকে হারিয়ে ২-০ গোলে ম্যাচটা জিতে টানা দুই ম্যাচে জয় পেয়েছে। আর টানা দুই ম্যাচ হেরে মিকায়েল আর্তেতার ওপর চাপ বাড়ল আরেকটু।

    ইন্টার মিলান থেকে ১২০ মিলিয়ন ইউরোতে চেলসিতে যোগ দিয়েছেন লুকাকু কয়েক দিন আগেই। আজ তাকে একাদশেই নামিয়ে দিয়েছেন থমাস তুখেল। আস্থার প্রতিদান দিতে সময় নিয়েছেন মাত্র ১৫ মিনিট। প্রথমে দারুণ একটা বিল্ড আপ প্লে থেকে, লুকাকুর বল খুঁজে নিয়েছিল কোভাচিচকে। তার পাস থেকে বল পেয়ে ওভারল্যাপ করে ওপরে উঠে এসেছিলেন রিস জেমস। পাবলো মারিকে ঘোল খাইয়ে লুকাকু সামনে এগিয়ে এরপর শুধু ট্যাপ ইন করেছেন জেমসের নিখুঁত ক্রস।

    ৩৫ মিনিটেই আবার এগিয়ে যায় চেলসি। এবার হ্যাভার্জের দারুণ একটা ফ্লিক থেকে আলোনসোর কাছ থেকে বল পান লুকাকু। সেখান থেকে ম্যাসন মাউন্টের পাস খুঁজে নেয় আবার ওভারল্যাপ করে আসা জেমসকে। এবার নিজেই শট নিয়ে বল জালে জড়িয়ে দিয়েছেন।

    এই মৌসুমে ইংলিশ লিগে দলগুলোর মধ্যে সবচেয়ে বেশি খরচ করেছে আর্সেনাল। কিন্তু দলটা এখনো গোছাতে পারছেন না আরতেতা। প্রথমার্ধে পেনাল্টির একটা আবেদন ছিল আর্সেনালের, কিন্তু সাকার ফাউলটা পেনাল্টির জন্য যথেষ্ট মনে করেনি ভিএআর।

    দ্বিতীয়ার্ধে ৫৯ মিনিটে ব্যবধান বাড়ানোর সুবর্ণ সুযোগ পেয়েছিল আর্সেনাল। কিন্তু ছয় গজ দূর থেকেও হেড করে গোল করতে পারেননি হোল্ডিং। এরপর হেড করে এগিয়ে যাওয়ার আরকেওটা সুযোগ পেয়েছিলেন লুকাকু, কিন্তু লেনোর দুর্দান্ত সেভের পর বল ফিরে আসে পোস্টে লেগে। শেষ দিকে সুযোগ পেয়েও তাই ব্যবধান বাড়াতে পারেনি চেলসি। ওদিকে অবামেয়াং নামার পরেও কিছু করতে পারেননি। পর পর দুই ম্যাচে চার গোল খেয়ে ও কোনো গোল না করে লিগ শুরু করেছে আর্সেনাল। যা তাদের ১১৮ বছরের ইতিহাসে প্রথমবার।