• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    ব্রাজিলের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের আগে আর্জেন্টিনায় ডাক পেলেন দিবালা

    ব্রাজিলের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের আগে আর্জেন্টিনায় ডাক পেলেন দিবালা    

    বিশ্বকাপ বাছাইয়ের জন্য আর্জেন্টিনা দলে ডাক পেয়েছেন পাউলো দিবালা। সেই সঙ্গে ডাক পেয়েছেন কোপা আমেরিকার দলের বাইরে থাকা অ্যাস্টন ভিলার উইঙ্গার এমিলিয়ানো বুয়েন্দিয়া, ভিয়ারিয়াল ডিফেন্ডার হুয়ান ফয়েথ ও গোলরক্ষক জেরেনিমো রুই।

    জুভেন্টাস প্লেমেকার দিবালা কোপার দলে জায়গা পাননি। তবে জুভেন্টাসের হয়ে লিগে কাল প্রথম ম্যাচে ছিলেন, গোলও পেয়েছেন। বিশ্বকাপ বাছাইয়ের দলে জায়গা হয়েছে তার। বুয়েন্দিয়া ও ফয়েথও কোপার দলে না থাকলেও বাছাইপর্বের জন্য ডাক পেয়েছেন। চোটের জন্য বাইরে থাকা সার্জিও আগুয়েরো নেই দলে। জায়গা পাননি চোটের জন্য বাইরে চলে যাওয়া পিএসজি স্ট্রাইকার মাউরো ইকার্দিও। এছাড়া কোপায় খেলা বাকিরা সবাই প্রায় আছেন এই দলে। 

    ৩, ৬ ও ১০ সেপ্টেম্বর আর্জেন্টিনা তিনটি ম্যাচ খেলবে ভেনেজুয়েলা, চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও বলিভিয়ার বিপক্ষে। প্রথম দুইটি অ্যাওয়ে হলেও পরেরটি হোম ম্যাচ। এই মুহূর্তে ৬ ম্যাচ ১২ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা আছে পয়েন্ট তালিকার দুইয়ে।

    স্কোয়াড

    গোলরক্ষক 

    এমিলিয়ানো মার্টিনেজ (অ্যাস্টন ভিলা), ফ্রাংকো আরমানি (রিভার প্লেট), হুয়ান মুসো (আটালান্টা), জেরেনিমো রুই (ভিয়ারিয়াল)
    ডিফেন্ডার

    গঞ্জালো মন্টিয়েল (সেভিয়া), নাহুয়েল মলিনা (উদিনেসে), ক্রিশ্চিয়ান রোমেরো (টটেনহাম), জের্মান পেজ্জেলা (রিয়াল বেতিস), নিকোলা তালিয়াফিকো (আয়াক্স), মার্কোস আকুনা (সেভিয়া), নিকোলাস ওটামেন্ডি (বেনফিকা), মার্তিনেজ কোয়ার্তা (ফিওরেন্টিনা), লিসান্দ্রো মার্টিনেজ (আয়াক্স)

    মিডফিল্ডার 

    রদ্রিগো দি পল (অ্যাটলেটিকো), এজেকিয়েল প্যালাসিওস (লেভারকুসেন), লিয়ান্দ্রো পারেদেস (পিএসজি), গুইদো রদ্রিগেজ (বেতিস), নিকোলাস ডমিনগুয়েজ (বোলোনিয়া), জিওভান্নি লে সলসো (টটেনহাম,), পাপ্পু গোমেজ (সেভিয়া)।

    ফরোয়ার্ড

    আনহেল ডি মারিয়া, লিওনেল মেসি (পিএসজি), আনহেল কোরেয়া (অ্যাটলেটিকো), জুলিয়ান আলভারেজ (রিভার প্লেট), জোয়াকিন কোরেয়া (লাৎসিও), নিকোলাস গঞ্জালেজ (ফিওরেন্টিনা), এমিলিয়ানো বুয়েন্দিয়া (অ্যাস্টন ভিলা), লতারো মার্তিনেজ (ইন্টার), পাউলো দিবালা (জুভেন্টাস)