• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    ব্রাজিলের সাতে সাত, মেসিদের সহজ জয়

    ব্রাজিলের সাতে সাত, মেসিদের সহজ জয়    

    বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের ম্যাচে জয় পেয়েছে ব্রাজিল-আর্জেন্টিনা। চিলির সঙ্গে এভারটন রিবেইরোর একমাত্র গোলে এসেছে ব্রাজিলের জয়। অন্যদিকে দশ জনের ভেনেজুয়েকালে সহজেই হারিয়েছে আর্জেন্টিনা, শেষ পর্যন্ত জয় পেয়েছে ৩-১ গোলের। বাছাইপর্বে টানা সাত ম্যাচে জয় পেয়ে শীর্ষস্থান আরও পাকাপোক্ত করল ব্রাজিল, অন্যদিকে আর্জেন্টিনা দুইয়ে থেকে তাদের চেয়ে ছয় পয়েন্ট পিছিয়ে। এই রোব বার দুই দল মুখোমুখি হবে আবার।

    কোপাজয়ী আর্জেন্টিনা শিরোপা জেতার পর কাল প্রথম নেমেছিল মাঠে। শুরুতে রদ্রিগো দি পলের শট বারে লেগে ফিরে আসে। তবে ম্যাচের ভাগ্যটা গড়া হয়ে যায় ৩২ মিনিটে। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ভেনেজুয়েলার আদ্রিয়ান মার্তিনেজ। রেফারি প্রথমে হলুদ কার্ড দেখিয়েছিলেন, কিন্তু পরে ভিএআরে সিদ্ধান্ত পরিবর্তন হয়ে লাল কার্ড দেখান। মেসিকে চ্যালেঞ্জ করার জন্যই শাস্তিটা হয় মার্তিনেজের। ফলে ম্যাচের বেশির ভাগ ভাগ সময় দশ জন নিয়ে খেলতে হয়েছে ভেনেজুয়েলাকে। 

    প্রথমার্ধের শেষ দিকে লো সলসোর পাস থেকে লতারো মার্তিনেজের গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে আনহেল কোরেয়া ও হোয়াকিন কোরেয়ার দুই গোল জয় নিশ্চিত করে তাদের। শেষদিকে ভেনেজুয়েলা পানেনকায় একটা গোল ফিরিয়ে দিলেও লাভ হয়নি। 

    ব্রাজিলের ম্যাচে ছিলেন না নিয়মিতদের অনেকেই। ইউরোপিয়ান ক্লাব থেকে বাছাইপর্বের জন্য ছাড়পত্র না পাওয়ায় জেসুস, এলিসন, ফাবিনিওদের ছাড়া নামতে হয় ব্রাজিলকে। চিলির সঙ্গে ম্যাচে টক্কর হয়েছে ভালোমতোই। প্রথমার্ধে কোনো গোল হয়নি। দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটে নেইমারের পাস থেকে বল পেয়ে বদলি রিভেইরোর গোলে এগিয়ে যায় ব্রাজিল। শেষ পর্যন্ত সেটাই গড়ে দিয়েছে ম্যাচের ব্যবধান।