• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    কোভিড ছাড়পত্র সংক্রান্ত জটিলতায় স্থগিত ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ

    কোভিড ছাড়পত্র সংক্রান্ত জটিলতায় স্থগিত ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ    

    কোপা আমেরিকা ফাইনালের মাস দুয়েক পরেই আবারও ফুটবল রোমাঞ্চ নিয়ে হাজির হয়েছিল ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ। এবারে লাতিন দুই দল মুখোমুখি হয়েছিল বিশ্বকাপ বাছাইপর্বে। কিন্তু ম্যাচ শুরুর ৫ মিনিটের মাথাতেই বাধ সাধল ব্রাজিলিয়ান স্বাস্থ্য সংস্থার কর্মকর্তারা। ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা চার খেলোয়াড় লে সেলসো, এমিলিয়ানো মার্টিনেজ, ক্রিশ্চিয়ান রোমেরো আর এমি বুয়েনদিয়ার কোভিড ছাড়পত্র সংক্রান্ত জটিলতায় আপাতত স্থগিত আছে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ। মাঠ ছেড়ে গিয়েছেন আর্জেন্টাইন খেলোয়াড়েরা। 

     

    ইংল্যান্ড থেকে ব্রাজিলে আসার কারণে এই চার খেলোয়াড়কে ব্রাজিলিয়ান স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিয়ম অনুসারে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার কথা, তবে তারা নেমে গিয়েছিলেন মাঠে। এজন্য খেলার বাঁশি বাজার পরে ম্যাচ চলাকালীন ব্রাজিলের জাতীয় স্বাস্থ্য তত্ত্বাবধান এজেন্সির একাধিক কর্মকর্তা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একাধিক সদস্যদের নিয়ে হানা দেন মাঠে। তাঁরা আপত্তি জানাতে থাকেন এই চার খেলোয়াড়দের নিয়ে। খেলোয়াড় ও স্বাস্থ্যসংস্থার কর্তাদের মধ্যে হাতাহাতিও হয়েছে। মাঠে ছড়িয়ে পড়ে উত্তেজনা। সাথে প্রশ্ন উঠেছে, যদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিয়মই থেকে থাকে তাহলে এই খেলোয়াড়েরা মাঠ পর্যন্ত আসলেনই বা কিভাবে। আর্জেন্টাইন কোচ স্কালোনি জানাচ্ছেন, তাদের আগে থেকে কিছু জানানো হয়নি এই ব্যাপারে। আর্জেন্টাইন অধিনায়ক মেসিও বলছেন, ‘আমরা ব্রাজিলে অবস্থান করছি তিন দিন ধরে। এখনই এসে এসব কেন?’

    এই রিপোর্ট লেখা পর্যন্ত ব্রাজিলিয়ান খেলোয়াড়েরা এখনও অপেক্ষা করছেন মাঠে। আর আর্জেন্টাইনরা ফিরে গিয়েছেন ড্রেসিংরুমে। আর্জেন্টিনার ফুটবল সংস্থা আনুষ্ঠানিকভাবে ম্যাচ স্থগিত বলে জানিয়েছে টুইটার বিবৃতিতে। তবে ম্যাচ আসলেই স্থগিত হয়ে গেলে ক্ষতি হতে পারে ব্রাজিলেরই। কনমেবল জানিয়েছে, ম্যাচ আর না হলে আর্জেন্টিনাকে দেওয়া হবে তিন পয়েন্ট।