• লা লিগা
  • " />

     

    বার্সার শেষ মুহূর্তের ড্রতে আরও চাপ বাড়ল কোমানের ওপর

    বার্সার শেষ মুহূর্তের ড্রতে আরও চাপ বাড়ল কোমানের ওপর    

    গত মৌসুমে ন্যু ক্যাম্পে এসে জয় ছিনিয়ে নিয়ে গিয়েছিল গ্রানাডা। এবারও দলটি সেই কাজটা করেই ফেলেছিল প্রায়। ৮৯ মিনিট পর্যন্ত এগিয়ে থেকেও রোনাল্ড আরাউহোর শেষ মুহূর্তের গোলে শেষ পর্যন্ত বার্সার মাঠে আজ জয় পাওয়া হয়নি তাদের। তবে কষ্টে পাওয়া ড্রয়ের পর আরও চাপ বেড়ে গেছে বার্সা কোচ কোমানের ওপর। কাতালান মিডিয়া বলছে, কোমানের চাকুরি চলে যাওয়া এখন কেবল সময়ের ব্যাপার। পরবর্তী কোচ ঠিক হওয়ার সঙ্গে সঙ্গেই কোমানকে বিদায়ের রাস্তা দেখিয়ে দেওয়া হবে। 

    ন্যু ক্যাম্পে কাল ২ মিনিটেই পিছিয়ে পড়েছিল বার্সা। এরপর চেষ্টা করেও প্রথমার্ধে গোল শোধ করতে পারেনি। গ্রানাডা গোলরক্ষকও বাধা হয়ে দাঁড়িয়েছিলেন। একের পর এক ক্রস দিয়ে যাচ্ছিল বার্সা প্রতিপক্ষের বক্সে, কিন্তু গ্রানাডা ডিফেন্ডাররা সাফল্যের সঙ্গে ক্রসগুলো ঠেকিয়ে দিচ্ছিলেন। দ্বিতীয়ার্ধে দুই ডিফেন্ডার পিকে ও আরাউহো স্ট্রাইকারই হয়ে যান। এরপর লুক ডি ইয়ং সমতা ফেরানোর সুবর্ণ সুযোগ মিস করলে মনে হচ্ছিল দিনটা বার্সার নয়। কিন্তু শেষ পর্যন্ত বাঁচিয়ে দেন আরাউহো। কিন্তু শেষ সময়ে আরাউহো বক্সে হেড করে গোল করে সমতা ফেরান। 

    কিন্তু এই ড্রয়ের পর আরও সমালোচনা উঠে গেছে কোমানের দিকে। এই মৌসুমে এখনো না হারলেও এর মধ্যে দুইটি ম্যাচ ড্র করেছে বার্সা। বায়ার্নের বিপক্ষে ৩-০ গোলে হারের পর আরও জোরালো হয়েছে কোমানের সমালোচনা। এর মধ্যেই কোমান বলেছেন, তিনিই ক্লাবের ভবিষ্যত। এসব সমালোচনা তিনি গায়ে মাখছেন না। কাল ক্রসনির্ভর ফুটবল খেলার জন্য নু ক্যাম্পে দুয়োও শুনেছেন। যদিও কোমান ম্যাচ শেষে আত্মপক্ষ সমর্থন করেছেন, 'আমাদের স্কোয়াড তো দেখেছেন, কী করা উচিত আমাদের বলুন তো? টিকি-টাকা খেলব? কোনো স্পেস ছাড়াই? আমাদের এটা করা দরকার সেটাই আমরা করেছি। আমাদের ওয়ান অন ওয়ানে গতিময় ফুটবলার নেই। সেজন্য অন্যভাবে জেতার চেষ্টা করেছি আমরা।'