• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    বাছাইপর্বের জন্য আর্জেন্টিনা-ব্রাজিলের দল ঘোষণা: প্রিমিয়ার লিগের ১১ জনকে নিয়ে সংশয়

    বাছাইপর্বের জন্য আর্জেন্টিনা-ব্রাজিলের দল ঘোষণা: প্রিমিয়ার লিগের ১১ জনকে নিয়ে সংশয়    

    আর্জেন্টিনা জাতীয় দলে বাছাইপর্বের জন্য ডাক পেয়েছেন প্রিমিয়ার লিগের তিন জন। টটেনহামের ক্রিশ্চিয়ান রোমেরো, জিওভান্নি লো সলসো ও অ্যাস্টন ভিলার  এমিলিয়ানো মার্তিনেজ আছেন ৩০ সদস্যের দলে। দক্ষিণ আমেরিকার দেশগুলো এখনো আছে ইংল্যান্ডের রেড লিস্টে। ফলে আন্তর্জাতিক বিরতির পর প্রিমিয়ার লিগের ম্যাচ খেলা নিয়ে তৈরি হয়েছে সংশয়। এর আগে ব্রাজিল দলেও নাম লিখিয়েছিলেন প্রিমিয়ার লিগের আটজন। 

    কোভিডের জন্য রেড লিস্টে থাকা দেশগুলোকে ইংল্যান্ডে ফিরে বাধ্যতামূলক দশ দিনের কোয়ারেন্টিন করতে হয়। এই নিয়মের জন্য গত মাসে রোমেরো, মার্তিনেজরা প্রিমিয়ার লিগের ম্যাচ খেলতে পারেনি। আর্জেন্টিনা থেকে ফিরে ক্রোয়েশিয়ায় তাদের কোয়ারেন্টিনে থাকতে হয়েছিল। 

    আগের বার এই তিন খেলোয়াড়কে ছাড়লেও এবার ছাড়বে কিনা সেটা এখনো নিশ্চিত নয়। গত মাসে দক্ষিণ আমেরিকার বেশির ভাগ খেলোয়াড়দের ছাড়েনি তাদের ক্লাবগুলো। সেজন্য তাদের পাঁচ দিনের জন্য নিষিদ্ধ করা হতে পারে কনমেবলের পক্ষ থেকে, এমন একটা খবরও হয়েছিল। যদিও শেষ পর্যন্ত সেটা আর বাস্তবায়িত হয়নি। 

    তিন দিন আগে ব্রাজিলও প্রিমিয়ার লিগের আট খেলোয়াড়কে রেখে দল ঘোষণা করে। লিভারপুলের এলিসন ও ফাবিনিও, ম্যান সিটির এডারসন ও গ্যাব্রিয়েল জেসুস, চেলসির থিয়াগো সিলভা, ম্যান ইউনাইটেডের ফ্রেড, লিডসের রাফিনহা ও টটেনহামের এমারসনব রয়াল ডাক পেয়েছেন ব্রাজিল দলে। 

    ৮-১৫ অক্টোবর প্যারাগুয়ে, উরুগুয়ে ও পেরুর বিপক্ষে তিনটি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ব্রাজিল একই সময়ে ম্যাচ খেলবে কলম্বিয়া, ভেনেজুয়েলা ও উরুগুয়ের বিপক্ষে। যার মানে ১৬-১৭ অক্টোবর থেকে পরের সপ্তাহ পর্যন্ত প্রিমিয়ার লিগের ম্যাচ মিস করার সম্ভাবনা আছে তাদের।