• অন্যান্য
  • " />

     

    দুই বছর পর খেলতে নেমে জিম্বাবুয়েকে উড়িয়ে দিলেন সালমারা

    দুই বছর পর খেলতে নেমে জিম্বাবুয়েকে উড়িয়ে দিলেন সালমারা    

    জিম্বাবুয়ে-বাংলাদেশ ওয়ানডে সিরিজ, বুলাওয়ে (টস-বাংলাদেশ/বোলিং)

    জিম্বাবুয়ে ৪৮/১০, ২৩.২ ওভার (মারাঙ্গে ১৭, নাহিদা ৩/২, সালমা ৩/৬, জাহানারা ৩/১৮)

    বাংলাদেশ ৪৯/২, ১০.৪ ওভার (রুমানা ১৬*, ফারজানা ১১*, মারাঙ্গে ১/১১)

    ফলাফলঃ বাংলাদেশ ৮ উইকেটে জয়ী


     

    দীর্ঘ ২৪ মাস পর ওয়ানডে ম্যাচ খেলতে নেমে জিম্বাবুয়ের বিপক্ষে সহজ জয় পেলেন জাহানারা-সালমারা। বুলাওয়েতে জিম্বাবুয়েকে ৪৮ রানে গুটিয়ে দেওয়ার পর ১০.৪ ওভারে ২ উইকেট হারিয়েই সেই লক্ষ্য টপকে গেছে বাংলাদেশ। 

    টসে জিতে বল করতে নেমে শুরু থেকেই উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ। জিম্বাবুয়ের প্রেসিয়াস মারাঙ্গে ছাড়া আর কোনো খেলোয়াড়ই ছুঁতে পারেনি দুই অংকের ঘর। দলের হয়ে সর্বোচ্চ ১৭ রান করেছেন তিনি। বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন সালমা, জাহানারা ও নাহিদা। বাকি একটি উইকেট নিয়েছেন রিতু মণি। ওয়ানডেতে এই প্রথম কোনো দলকে পঞ্চাশের নিচে আটকাতে পারল বাংলাদেশের মেয়েরা। ২০১২ সালে দক্ষিণ আফ্রিকার ৭৫ ছিল আগের সর্বনিম্ন। 

    ৪৮ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে ২ উইকেট হারিয়ে ১০.৪ ওভারে জয় তুলে নেয় বাংলাদেশ। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ১৬ রান করেন রুমানা আহমেদ। জিম্বাবুয়ের হয়ে ১টি করে উইকেট নেন প্রেসিয়াস মারাঙ্গে এবং এস্থার এমবোফানা।

    জিম্বাবুয়ের পুরুষ ক্রিকেট দল বিশ্ব মঞ্চে দীর্ঘদিন ধরে ছাপ ফেললেও, আফ্রিকার এই দেশের মহিলা দল আন্তর্জাতিক ক্রিকেটের মূল মঞ্চে একেবারেই নতুন। টি-টোয়েন্টিতে ২০১৯ সালে অভিষেক হলেও ওয়ানডে অভিষেক হয়েছে কেবল এক মাস। 

    তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে হবে ১৩ নভেম্বর।