• পাকিস্তানের বাংলাদেশ সফর
  • " />

     

    বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের টেস্ট দল ঘোষণা

    বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের টেস্ট দল ঘোষণা    

    বাংলাদেশ সফরে দুই টেস্টের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান। বাবর আজমকে অধিনায়ক করে ঘোষিত এই দলে আছে বেশ কিছু পরিবর্তন। জুন-জুলাইতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাকিস্তানের সিরিজের দল থেকে বাদ গেছেন হারিস রউফ, ইমরান বাট, শাহনাওয়াজ দাহানি ও ইয়াসির শাহ। আর নতুন করে দলে এসেছেন ওপেনার ইমাম উল হক, মিডল অর্ডার ব্যাটসম্যান কামরান গুলাম ও অফ স্পিনার বিলাল আসিফ। 

    হারিস রউফ ও দাহানি বাংলাদেশের বিপক্ষে টি--টোয়েন্টি সিরিজে আছেন। তবে অস্ট্রেলিয়া সিরিজের প্রস্তুতি নেওয়ার জন্য এই দুজনকে দেশে পাঠানো হচ্ছে, সেখানে তারা খেলবেন কায়েদ-ই-আজম ট্রফি। লেগ স্পিনার ইয়াসির বুড়ো আঙুলের চোট থেকে এখনো সেরে ওঠেননি। আর অফ ফর্মের জন্য নেই ইমরান। 

    বাংলাদেশের টপ অর্ডারে বাঁহাতি স্পিনারদের আধিক্যের জন্য আছেন বিলাল আসিফ। ঘরোয়া লিগে দারুণ ব্যাট করে ঢুকে গেছেন ইমাম। আর ঘুলাম আবার ফিরেছেন দলে। অবশ্য এই দলের জাহিদ মাহমুদ ও আব্দুল্লাহ শফিকদের এখনো টেস্ট অভিষেক হয়নি। 

     

    ২১ জনের দল

    বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহ-অধিনায়ক), আবদুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, বিলাল আসিফ, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হাসান আলী, ইমাম উল হক, কামরান ঘুলাম, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, নমান আলী, সাজিদ খান, সরফরাজ আহমেদ, সউদ শাকিল, শাহীন শাহ আফ্রিদি, জাহিদ মাহমুদ