• ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ
  • " />

     

    আবার সেই প্লে-অফের সামনে ইতালি, সরাসরি টিকিট ইংল্যান্ডের

    আবার সেই প্লে-অফের সামনে ইতালি, সরাসরি টিকিট ইংল্যান্ডের    

    বিশ্বকাপ বাছাইপর্বে অপরাজিত তারা, কিন্তু সেই বিশ্বকাপেই সরাসরি যেতে পারল না ইউরো চ্যাম্পিয়ন ইতালি। উত্তর আয়ারল্যান্ডের সঙ্গে গোলশূন্য ড্র করে ইতালিকে খেলতে হচ্ছে প্লে অফ, এই গ্রুপ থেকে সরাসরি বিশ্বকাপে চলে যাচ্ছে সুইজারল্যান্ড। সান মারিনোকে দশ গোলে উড়িয়ে বিশ্বকাপ নিশ্চিত করেছে ইংল্যান্ডও। 

    ইতালির সামনে সমীকরণ ছিল, সুইজারল্যান্ডের চেয়ে এগিয়ে থেকে গ্রুপ পর্ব শেষ করতে হবে। কিন্তু গোল ব্যবধানেই শুধু এগিয়ে ছিল ইতালি, তাই কাজটা ছিল কঠিন। উত্তর আয়ারল্যান্ডের সাথে অবশ্য জয়টাও পায়নি তারা। চোটজর্জর ইতালি কাল নেমেছিল কোনো স্বীকৃত স্ট্রাইকার ছাড়াই, চোটের জন্য ছিলেন না চিরো ইম্মোবিলেও।বল নিজেদের কাছে রাখলেও সেভাবে সুযোগ তৈরি করতে পারছিল না তারা। ডি লরেঞ্জো প্রথমার্ধে সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি। 

    নিজেদের মাঠে টানা চার ম্যাচ গোল খায়নি উত্তর আয়ারল্যান্ড। দ্বিতীয়ার্ধে কিয়েসা ছাড়া আর বলার মতো সুযোগ আসেনি ইতালির। উলটো শেষ মিনিটে আরেকটু হলে গোল খেয়ে যাচ্ছিল। দোন্নারুমা মিস করার পর লাইন থেকে বল ক্লিয়ার করেন বনুচ্চি। তবে এক বা দুই গোলে জিতলেও লাভ হতো না ইতালির। অন্য ম্যাচে বুলগেরিয়াকে ৪-০ গোলে উড়িয়ে ভালোভাবেই নিজেদের কাজটা সেরে রেখেছিল সুইজারল্যান্ড। ইতালিকে তাই খেলতে হচ্ছে প্লে অফ। এর আগে গত বিশ্বকাপের প্লে অফে সুইডেনের কাছে হেরে রাশিয়ায় আর যাওয়া হয়নি ইতালির। 

     অন্যদিকে সান মারিনোকে ১০ গোলে উড়িয়ে দিয়ে ইংল্যান্ড নিশ্চিত করেছে বিশ্বকাপ। হ্যারি কেইন করেছেন চার গোল, ডিক্সি ডিনের পর দ্বিতীয় ইংলিশ হিসেবে টানা দুই ম্যাচে করেছেন হ্যাটট্রিক।