• পাকিস্তানের বাংলাদেশ সফর
  • " />

     

    মুশফিককে নিয়ে অভিমানী মাহমুদউল্লাহ

    মুশফিককে নিয়ে অভিমানী মাহমুদউল্লাহ    

    প্রশ্নটা করতেই যেন হঠাৎ করেই কিছুটা বিমর্ষ হয়ে গেলেন মাহমুদউল্লাহ। খানিকটা অভিমানভরা কন্ঠে বললেন, এই ব্যাপারে তিনি কিছু বলতে চান না। মুশফিকুর রহিম টি-টোয়েন্টি দলে নেই, মাহমুদউল্লাহ সেই সিদ্ধান্ত ছেড়ে দিলেন 'টিম ম্যানেজমেন্টের' ওপর। 

    মুশফিকুর রহিমকে নিয়ে দল ঘোষণার পর থেকেই হয়েছে একটা ধোঁয়াশা। দল ঘোষণার সময় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেছিলেন, মুশফিককে বিশ্রাম দেওয়া হয়েছে। কিন্তু একাধিক সাক্ষাৎকারে মুশফিক কাল বলেছেন, বিশ্রামের ব্যাপারে কিছুই জানেন না তিনি। বরং বাদ ধরেই টি-টোয়েন্টিতে নিজেকে প্রমাণ করে আবার দলে আসার চেষ্টা করবেন। এই যোগাযোগের অভাব নিয়েও খোলাখুলি বলেছেন নিজের আপত্তির কথা। 

    প্রথম টি-টোয়েন্টির আগে সংবাদ সম্মেলনে এ নিয়ে প্রশ্ন করা হলো মাহমুদউল্লাহকে। শুরুতে বাংলাদেশ অধিনায়ক বললেন, এই সিদ্ধান্ত তার নয়। এটা পুরোটাই টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত। কিন্তু প্রশ্ন উঠল, অধিনায়ক নিজেও তো টিম ম্যানেজমেন্টের অংশ। তার সঙ্গে আলোচনা করেই তো এই সিদ্ধান্ত নেওয়ার কথা। মাহমুদউল্লাহ প্রশ্নটা এড়িয়ে যেতে চাইলেন। শুধু বললেন, এই সিদ্ধান্ত টিম ম্যানেজমেন্ট বা নির্বাচকরাই ভালো বলতে পারবেন। এখানে তার কিছু বলার নেই। 

    পরে অবশ্য এ নিয়ে আবার প্রশ্ন করা হলো অধিনায়ককে। প্রতিবারই কথা বলার সময় কিছুটা যেন অভিমানী শোনাল তাকে। শুধু বললেন, 'এটুকু বলতে পারি মুশফিককে আমরা মিস করব'। ক্যারিয়ারে এই প্রথম মুশফিক ছাড়া অধিনায়কত্বের কোনো সিরিজ খেলবেন মাহমুদউল্লাহ। সতীর্থের সঙ্গে পারিবারিক বন্ধন মিলে বোঝাই গেল, মুশফিককে বাদ দেওয়ার সিদ্ধান্ত মেনে নিতে কষ্ট হয়েছে তার।