• " />

     

    'গচ্চা' দিয়ে পাকিস্তানে ইনজামাম!

    অবশেষে পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচকের দায়িত্ব নিতে রাজী হয়েছেন দলটির সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হক। ইতোমধ্যে আফগানিস্তান দলের কোচের পদ থেকেও অবসর নিয়ে ফেলেছেন তিনি। তবে দেশের জন্য কাজ করতে গিয়ে বেশ বড় অংকের অর্থই ছাড় দিতে হচ্ছে তাঁকে। সূত্রমতে, নতুন চাকরিতে চার লাখ পাকিস্তানি রূপি কম পাবেন ইনজামাম।

     

     

    আফগানিস্তানের কোচ হিসেবে পাকিস্তানি মুদ্রায় ১২ লাখ রূপি (প্রায় ৯ লাখ টাকা) পেতেন ইনজামাম। কিন্তু পাকিস্তানের প্রধান নির্বাচক হিসেবে তাঁকে দেয়া হবে ৮ লাখ রূপি (৬ লাখ টাকা)। এ ব্যাপারে মতৈক্যে পৌঁছানোর পরই তাঁর সাথে চুক্তি চূড়ান্ত করে পিসিবি।

     

    ১২০টি টেস্ট ও ৩৯৮টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলা ইনজামামের নামটা প্রধান নির্বাচক পদের জন্য চমক হয়েই এসেছিল। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে তাঁর নাম প্রস্তাব করা হয়েছিল- স্থানীয় গণমাধ্যমে এমন দাবী করা হলেও পিসিবি বলছে ইনজামামকে তাঁদের পছন্দেই এ দায়িত্ব দেয়া হয়েছে।

     

    গত বছর আফগানিস্তানের নবীন দলটার কোচের দায়িত্ব নিয়ে যথেষ্টই সাফল্য পেয়েছেন এই সাবেক তারকা ক্রিকেটার। এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম পর্বের সবক’টি ম্যাচ জিতে তাঁর দল সুপার টেন পর্বে হারিয়ে দেয় পরবর্তীতে শিরোপা জেতা ওয়েস্ট ইন্ডিজকে।

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন