• অন্যান্য
  • " />

     

    অধিনায়ক শুভাগতর দুর্দান্ত সেঞ্চুরিতে সেন্ট্রাল জোনের হাতে শিরোপা

    অধিনায়ক শুভাগতর দুর্দান্ত সেঞ্চুরিতে সেন্ট্রাল জোনের হাতে শিরোপা    

    বিসিএল ফাইনাল, মিরপুর (টস- সেন্ট্রাল জোন/বোলিং)
    বিসিবি সাউথ জোন- ৩৮৭ ও ২৬৮
    ওয়ালটন সেন্ট্রাল জোন- ৪৩৮ ও ২২১/৬ ( শুভাগত ১১৪*, জাকের ৪১*, সালমান ৩৭, নাসুম ২/৪৩, রানা ২/৫০, রাব্বি ১/৩১)
    ফলাফল: সেন্ট্রাল জোন ৪ উইকেটে জয়ী

     

    সেন্ট্রাল জোনের সামনে লক্ষ্য ২১৮ রান; ২৬ রান করতেই নেই ৩ উইকেট। পঞ্চম দিনের খেলা শুরুর ঘন্টা কয়েক পরেই সেটা হয়ে দাঁড়াল ৬৮ রানে ৬। সেখান থেকে সাউথ জোনের জয়ই যখন অবধারিত মনে হচ্ছিল তখনই দৃশ্যপটে প্রত্যাবর্তন ঘটল সেন্ট্রাল জোনের অধিনায়ক শুভাগত হোম চৌধুরীর। অনবদ্য এক সেঞ্চুরি করে দলকে এনে দিয়েছেন বহুল আরাধ্য শিরোপা, সেই সাথে জোড়া সেঞ্চুরির সাথে ৩ উইকেটের কল্যাণে হয়েছেন ম্যাচসেরা।

    প্রথম ইনিংসে যখন ১৬ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকছিল সেন্ট্রাল জোন তখন মোহাম্মদ মিঠুন তুলে নিয়েছিলেন নিজের প্রথম ডাবল সেঞ্চুরি। তবে ঝড় সামলাতে তাকে সাহায্য করেছিলেন এই শুভাগত; খেলেছিলেন ২১৯ বলে ১১৬ রানের দারুণ ইনিংস। শেষ দিনে আবারও যখন দল ঘোর বিপদে, শিরোপার স্বপ্ন যখন ফিকে হয়ে যাচ্ছে তখন আবারও ত্রাতার ভুমিকায় আবর্তিত হলেন তিনি।

    দিনের শুরুতেই সৌম্য সরকার ফেরার পরে আগের দিন অপরাজিত সালমান হোসেনও ফেরেন ৩৭ রানে। দুই প্রান্ত থেকে চেপে বসে মেহেদী হাসান রানা ও কামরুল ইসলাম রাব্বি তখন ২২ গজে রীতিমত ঝড় তুলছে। সেই ঝড় সামলে মাটি কামড়ে পড়ে থাকেন আগের ইনিংসে ফিফটি পাওয়া জাকের আলী। তবে শুভাগত এসে সেসবের তোয়াক্কাই করলেন না। প্রায় ১০০ স্ট্রাইক রেটে খেলে গেলেন প্রায় পুরো সময়। জাকের আলী যেখানে ১২৪ বলে ৪১ রান করে অপরাজিত ছিলেন সেখানে শুভাগত খেলেন ১২১ বলে ১১৪ রানের ইনিংস! ১৩ চার আর ২ ছয়ে সাজানো তার এই অধিনায়কোচিত ইনিংসের সাথে জাকেরের অসামান্য দৃঢ়তায় আর কোনও উইকেটই হারায়নি সেন্ট্রাল জোন; জিতে নেয় বিসিএলের এবারের মৌসুমের শিরোপা।

    ম্যান অফ দ্যা সিরিজ: মোহাম্মদ মিঠুন ও জাকির হাসান
    ম্যান অফ দ্যা ফাইনাল: শুভাগত হোম চৌধুরী