• বঙ্গবন্ধু বিপিএল ২০২২
  • " />

     

    জ্যাকসের তাণ্ডব আর শামীমের ক্যামিওতে প্লে অফে চট্টগ্রাম

    জ্যাকসের তাণ্ডব আর শামীমের ক্যামিওতে প্লে অফে চট্টগ্রাম    

    চট্টগ্রাম-সিলেট (টস-চট্টগ্রাম/বোলিং)

    সিলেট সানরাইজার্স- ১৮৫/৬, ২০ ওভার (বোপারা ৪৪, সিমন্স ৪২, মোসাদ্দেক ৩৬*, মৃত্যুঞ্জয় ৩৭/৩)

    চট্টগ্রাম চ্যালেঞ্জার্স- ১৮৮/৬, ১৯.১ ওভার (জ্যাকস ৯২*, ওয়ালটন ৩৫, শামীম ২১, আলাউদ্দিন বাবু ৩২/২, সোহাগ গাজী ২১/২)

    ফলাফল: চট্টগ্রাম চ্যালেঞ্জার্স চার উইকেটে জয়ী 


    প্লে অফে উঠতে জয়ের বিকল্প ছিল না চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। ধুঁকতে থাকা সিলেট সানরাইজার্সের লক্ষ্য জয় দিয়ে টুর্নামেন্ট শেষ করা। সেই আশা চুরমার করে দিলেন চট্টগ্রামের উইল জ্যাকস। এই ইংলিশ ব্যাটসম্যানের মারকাটারি ব্যাটিংয়ে উড়ে গেল সিলেট। তার সাথে শামীম হোসেনের দারুণ এক ক্যামিওতে বিপিএলের শেষ চারে নিজেদের জায়গা নিশ্চিত করল চট্টগ্রাম।


    জ্যাকস-ওয়ালটনে পাল্টা জবাব

    ৩৯ রানে দুই উইকেট হারানোর পর ১৮৬ রানের লক্ষ্যকে দূরের পথ মনে হচ্ছিল চট্টগ্রামের। বাঁচা মরার এই ম্যাচে চট্টগ্রামকে নিরাপদেই তীরে ভিড়িয়েছেন টুর্নামেন্টের ধারাবাহিক ব্যাটসম্যান জ্যাকস। এদিন এই ডানহাতি খেলেছেন ৫৭ বলে ৯২* রানের বিধ্বংসী এক ইনিংস। ইনিংসে ছিল আটটি চার ও চারটি ছক্কা। ম্যাচ জেতানো শেষ ছক্কাটি মেরেছেন সিলেটের ডানহাতি পেসার আলাউদ্দিন বাবুকে। 

    জ্যাকসের সঙ্গে ৬৯ রানের জুটি গড়ে চট্টগ্রামের আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছিলেন চ্যাডউইক ওয়ালটন। ২৩ বলে ৩৫ রানে আউট হয়েছেন রবি বোপারার দারুণ এক থ্রোতে। 

     

    শামীমের ক্যামিওতে জয়ের আশা

    বেনি হাওয়েল আজ সুবিধা করতে পারেননি। বড় কিছুর দায়িত্ব পড়ে শামীমের ওপর। সেই দায়িত্ব দারুণভাবেই পালন করেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। উইকেট গিয়ে প্রথম বলে দুই রান নিয়ে, পরের বলে ছক্কা মারেন আলাউদ্দিন বাবুকে। পরের ওভারে বোপারা হজম করেন টানা দুই চার। তিন চার ও এক ছক্কায় শামীম মাত্র ৭ বলে খেলেন ২১ রানের ক্যামিও। আউট হয়েছেন আলাউদ্দিন বাবুকে উড়িয়ে মারতে গিয়ে। 

     

    মৃত্যুঞ্জয়ের উইকেট শিকার চলছেই

    টুর্নামেন্টে এখন পর্যন্ত ১৩ উইকেট নিয়েছেন মৃত্যুঞ্জয় চৌধুরী। শেষ তিনটি এসেছে আজ সিলেটের বিপক্ষে। থিতু হয়ে যাওয়া ওপেনার বিজয়কে ফিরিয়েছেন প্রথমে। তার দ্বিতীয় শিকার ভয়ংকর হয়ে ওঠা লেন্ডল সিমন্স। সিলেটের রানের চাকা তখনই একটু ধীর হয়ে পড়ে। এর আগে ফিরিয়েছেন দ্বিতীয় ম্যাচ খেলতে নামা মিজানুর রহমানকে।