• বঙ্গবন্ধু বিপিএল ২০২২
  • " />

     

    মৃত্যুঞ্জয়-মুমিনুলদের নিয়ে বাংলা টাইগার্সের দল ঘোষণা বিসিবির

    মৃত্যুঞ্জয়-মুমিনুলদের নিয়ে বাংলা টাইগার্সের দল ঘোষণা বিসিবির    

    জাতীয় দলের বাইরে অথবা খেলার বাইরে থাকা ক্রিকেটারদের নিয়ে আলাদা দল গঠনের কথা জানানো হয়েছিল গত বছরের জুনে। অবশেষে ‘বাংলা টাইগার্স’ নামের সেই দল আলোর মুখ দেখল আজ। ১৯ ফেব্রুয়ারি এক বিজ্ঞপ্তিতে ২৩ সদস্যের বাংলা টাইগার্স দল ঘোষণা করেছে বিসিবি।

    আগামী ২৫ ফেব্রুয়ারি বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে শুরু হবে বাংলা টাইগার্সের ক্যাম্প। মূলত জাতীয় দলের বাইরে ও পাইপলাইনে থাকা ক্রিকেটারদের খেলা এবং অনুশীলনের সংস্পর্শে রাখতেই বিসিবির এই উদ্যোগ। যাবতীয় সুযোগ সুবিধাও তারা পাবেন জাতীয় দলের মতোই। 

    বিসিবির বিশেষ এই দলে জায়গা পেয়েছেন সদ্য সমাপ্ত বিপিএলে আলো ছড়ানো মৃত্যুঞ্জয় চৌধুরী ও মেহেদী হাসান রানা। জাতীয় দলের ক্রিকেটারদের পাশাপাশি আছেন সৈকত আলী, নাহিদুল ইসলাম, ফজলে মাহমুদ রাব্বিদের মতো ঘরোয়া ক্রিকেটের পারফর্মাররাও। 

    সীমিত ওভারের ক্রিকেটের বাইরে থাকায় এই দলের অন্তর্ভূক্ত হয়েছেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক। মূলত আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজের প্রস্তুতির অংশ হিসেবে এই দলে আছেন তিনি। টেস্টের নিয়মিত মুখ সাদমান ইসলামের সাথে আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাঈম হাসানকেও একই ভাবনা থেকে দলে রাখা হয়েছে। 

    দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা ইমরুল কায়েসও আছেন এই দলে। বিপিএলে পারফর্ম করা আনামুল হক বিজয়ের সাথে দেখা যাবে সৌম্য সরকারকেও।

    বাংলা টাইগার্স স্কোয়াড: মুমিনুল হক, ফজলে মাহমুদ রাব্বি, সাইফ হাসান, সাদমান ইসলাম, সৌম্য সরকার, ইমরুল কায়েস, পিনাক ঘোষ, আনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিথুন, সৈকত আলী, জাকির হাসান, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম অপু, নাহিদুল ইসলাম, নাঈম হাসান, রুবেল হোসেন, আবু জায়েদ চৌধুরী রাহী, সৈয়দ খালেদ আহমেদ, আবু হায়দার রনি, কামরুল ইসলাম রাব্বি, মেহেদী হাসান রানা ও মৃত্যুঞ্জয় চৌধুরী।