• বঙ্গবন্ধু বিপিএল ২০২২
  • " />

     

    পাকিস্তানিদের জয়জয়কার বিপিএলে: কোন দলে কোন বিদেশীরা?

    পাকিস্তানিদের জয়জয়কার বিপিএলে: কোন দলে কোন বিদেশীরা?    

    জানুয়ারি থেকে শুরু বিপিএল। তবে এর মধ্যেই ঘর গোছাতে শুরু করে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। ডাইরেক্ট সাইনিংয়ে এর মধ্যেই বেশ কিছু বিদেশী ও দেশী খেলোয়াড়কে নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। বিপিএলের সময় এবার আমিরাত টি-টোয়েন্টি ও দক্ষিণ আফ্রিকায় ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি চলায় বড় তারকাদের অনেকেই খেলবেন সেখানে। তবে পাকিস্তানি ক্রিকেটাররা এই দুই লিগে খেলার অনুমতি না পাওয়ায় তাদের মূলত দেখা যাবে বিপিএলেই। বিশেষ করে জানুয়ারিতে পাকিস্তানের ওয়েস্ট ইন্ডিজ সফর বাতিল হওয়ায় পুরো বিপিএলেই পাওয়া যেতে পারে পাকিস্তানি ক্রিকেটারদের। 

    কেনাকাটার দিক দিয়ে সবচেয়ে এগিয়ে সম্ভবত কুমিল্লা ভিক্টোরিয়ানস। গতবারের চ্যাম্পিয়নরা এবার দলে নিয়েছে পাকিস্তানি পেসার শাহীন শাহ আফ্রিদিকে। সেই সঙ্গে টি-টোয়েন্টিতে র‍্যাংকিংয়ে শীর্ষে থাকা ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানকে। পেসার হাসান আলীও আছেন কুমিল্লায়। এর বাইরে দলে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ব্রেন্ডন কিংকে। 

    আবার বিপিএলে ফেরা পুরনো ফ্র্যাঞ্চাইজি রংপুর রাইডার্সে খেলবেন ইনফর্ম পাকিস্তান অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজ। খেলবে গতির ঝড় তোলা পেসার হারিস রউফ। অভিজ্ঞ শোয়েব মালিকও খেলবেন রংপুরের হয়ে। এর বাইরে দুই লংকান, লেগ স্পিনার জেফ্রি ভ্যান্ডারসে ও ওপেনার পাতুম নিসাংকাকে নাম লিখিয়েছে রংপুর রাইডার্স।

    নতুন রূপে ফেরা সিলেট স্ট্রাইকার্স তাদের লোকাল আইকন হিসেবে ঘোষণা করেছে মাশরাফি বিন মুর্তজার নাম। এর বাইরে চারজঅন ক্রিকেটারের সরাসরি সাইনিং আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে তারা-পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির, তিন শ্রীলংকান- অলরাউন্ডার থিসারা পেরেরা, কামিন্দু মেন্ডিস ও ধনঞ্জয়া ডি সিলভা।

    বরিশাল ধরে রেখেছে সাকিব আল হাসানকে। গত বারের মতো এবারও ক্রিস গেইল খেলবেন তাদের হয়ে। এর বাইরে ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার রাহকিম কর্নওয়াল, দুই আফগান ইব্রাহিম জাদরান ও করিম জানাত খেলবেন তাদের হয়ে।

    এর বাইরে খুলনা, ঢাকা ও চট্টগ্রামের কারও এখনো কোনো আনুষ্ঠানিক সংবাদ পাওয়া যায়নি।