• ফিফা বিশ্বকাপ ২০২২
  • " />

     

    কানাডার প্রথম ম্যাচে অনিশ্চিত ডেভিস

    কানাডার প্রথম ম্যাচে অনিশ্চিত ডেভিস    

    বিশ্বকাপ বাছাইপর্বে স্বপ্নের মত সময় কাটিয়ে বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিয়েছে  কানাডা। আর সেই কানাডার স্বপ্ন দ্রষ্টার একজন আলফন্সো ডেভিস বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়ে তো দিয়েছিলেন আবেগঘন এক বার্তা। তবে ডেভিসের স্বপ্নের প্রথম ধাপটা নিতেই তার দিন কাটছে শঙ্কায়। এক মাস আগে পাওয়া হ্যামস্ট্রিংয়ের চোট থেকে এখনও পুরোপুরি সেরে না ওঠায় বেলজিয়ামের বিপক্ষে নিজেদের উদ্বোধনী ম্যাচে এখনও অনিশ্চিত ফঞ্জি।

    ডেভিসের যাত্রাটাও সহজ নয় মোটেই। প্রথম ম্যাচেই বেলজিয়ামের মুখোমুখি হওয়ার পর তাদের সামনে রয়েছে গতবারের ফাইনালিস্ট ক্রোয়েশিয়ার বাঁধা। আর সেসব বাঁধা উৎরাতে ডেভিসের মত গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের বিকল্প খুঁজে পাওয়া কঠিন। ডেভিসকে ছাড়া বেশ কিছু ম্যাচ জিতেই কানাডা বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিয়েছে। তবে বিশ্ব মঞ্চে বিশ্ব মানের দলের বিপক্ষের ডেভিসকে কোনোভাবেই হারাতে চায় না তারা।

    ডেভিসের পুনর্বাসন প্রক্রিয়া নিয়ে বিস্তারিত জানাতে গিয়ে কোচ জন হার্ডম্যান জানিয়েছেন, ‘আমরা আশা রাখছি কাতারে আমরা লম্বা সময়ের জন্যই এসেছি। তাই এই সিদ্ধান্ত নেওয়ার সময় বিন্দুমাত্র ভুল করলে চলবে না। বিশ্বকাপের কোনও অংশ আলফন্সো মিস করুক সেটা আমি চাই না।তবে আপনাকে বুঝতে হবে, হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়া কোনও খেলোয়াড়কে নিয়ে আপনাকে অনেক ভেবেচিন্তে সিদ্ধান্ত নিতে হবে। মাঠে এমন কিছু মুহূর্ত আসবে যেখানে আপনাকে ওই হ্যামস্ট্রিং নিয়ে কঠিন পরিক্ষার সম্মুখীন হতে হবে।”

    তবে কোচ জানিয়েছেন, ডেভিসকে নিয়ে তিনি আশা রাখছেন। নিজের সর্বোচ্চ গতি এখনও ছুঁতে না পারলেও ডেভিস ম্যাচ ফিট হয়ে উঠবেন দ্রুতই। তবে হার্ডম্যানের আরও চিন্তা থেকেই যাচ্ছে। তার প্লেমেকার স্টিফেন এস্তাকিয়ো ও গোলরক্ষক মিলান বোরহানও রয়েছেন ইনজুরিতে। বেলজিয়ামকে ভড়কে দিয়ে বিশ্বকাপ শুরু করতে চাইলে হার্ডম্যানের চিন্তার শীর্ষে থাকবে এই খেলোয়াড়গুলোর ম্যাচ ফিটনেস।