• ফিফা বিশ্বকাপ ২০২২
  • " />

     

    কতটা গুরুতর নেইমারের চোট?

    কতটা গুরুতর নেইমারের চোট?    

    দুর্দান্ত খেলে ম্যাচ জিতে যাচ্ছে ব্রাজিল। সমর্থকেরা উল্লাস করছেন গ্যালারিতে। কিন্তু হঠাৎ ডাগআউটে একজনকে দেখা গেল জার্সি দিয়ে মুখ ঢেকে রেখেছেন। বোঝাই যাছে ভেঙে পড়েছেন মানসিকভাবে। সার্বিয়ার সাথে ব্রাজিলের ২-০ গোলের জয়ের পর উদযাপনে অস্বস্তি হয়ে থেকেছে নেইমারের এই চোট। 

    ম্যাচ শেষে আরেকটি ছবিও ভাইরাল হয়েছে। নেইমার খালি পায়ে বেরিয়ে আসছেন মাঠ থেকে। ডান অ্যাংকেলটা যে বেশ ফুলে গেছে। খালি চোখেই বোঝা যাচ্ছিল। তখনও মুখ দেখে বোঝা যাচ্ছিল ভালো কিছু হয়নি। 

    ঘটনা ব্রাজিল-সার্বিয়ার ম্যাচের দ্বিতীয়ার্ধে। মিলেঙ্কোভিচের ট্যাকলে অ্যাংকেলে চোট পান নেইমার। শুরুতে বোঝা যায়নি কিছু, খেলে যাচ্ছলেন। চোট পাওয়ার প্রায় ১১ মিনিট পর তাকে মাঠ থেকে তুলে নেন ব্রাজিল কোচ তিতে। পরে তিতে বলেছেন, তিনিও বুঝতে পারেননি নেইমার অমনভাবে চোট পেয়েছেন। এই চোট নিয়েই দলের জন্য খেলে গেছেন মাঠে, সতীর্থদেরও তেমন কিছু বুঝতে দেননি। 

    প্রশ্ন হচ্ছে, নেইমারের চোট কতটা গুরুতর? ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার বলছেন, ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে বোঝা যাবে নেইমারের চোটের অবস্থা। এই সময়ের আগে কোনো মন্তব্য করতে চান না তিনি। এখনো এমআরএই করানো হয়নি, দরকার হলে সেটা করানো হবে। তবে জানা গেছে, ফুলে গেলেও সেটার মাত্রা খুব তীব্র নয়।পরে জানা গেছে, আপাতত গ্রুপ পর্বের ম্যাচগুলোতে খেলতে পারবেন না। অবশ্য ব্রাজিলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

    ব্রাজিল কোচ তিতে অবশ্য সরাসরিই বলে দিলেন, তিনি মনে করেন না নেইমারের বিশ্বকাপ শেষ হয়ে গেছে। নেইমার বিশ্বকাপে আবার নামবেন বলেই জোর গলায় বললেন। সতীর্থ রাফিনহা তো বলেই দিলেন, নেইমার পরের ম্যাচেই নামবেন। 

    ২০১৪ বিশ্বকাপে চোট পেয়ে সেমিফাইনালে খেলা হয়নি নেইমারের। খেলা হয়নি ২০১৯ কোপাতেও। এই বছরও চোটের সমস্যায় ছিলেন। নেইমার আশা করবেন, এই চোট তার বিশ্বকাপ শেষ করে দেবে না।